ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

লালমনিরহাটে স্কুল চলাকালীন শ্রেণিকক্ষে আগুন
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের আদিতমারী উপজেলা সদরের কেবি বালিকা বিদ্যালয় ও কলেজে আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে ছোটাছুটি করলে ৩ জন সামান্য আহত হন। বিদ্যালয়টির সহকারী প্রধান শিক্ষক জহুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

রবিবার দুপুর আড়াইটার দিকে উপজেলার কেবি বালিকা বিদ্যালয় ও কলেজের ষষ্ঠ শ্রেণির শাখায় আগুনের সূত্রপাত হয়। বিদ্যালয় চলাকালীন বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। আগুনে দুটি শ্রেণিকক্ষ পুড়ে ছাই হয়ে গেছে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, দুপুরে টিফিন শুরুর সময়ে হঠাৎ ষষ্ঠ শ্রেণির দুটি ক্লাসরুমে আগুন লাগে। এসময় কক্ষ দুটিতে থাকা ১০টি ফ্যান, দরজা-জানালাসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। পরে খবর পেয়ে আদিতমারী ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

কেবি বালিকা বিদ্যালয় ও কলেজের সহকারী প্রধান শিক্ষক জহুরুল ইসলাম জানান, শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। বিদ্যালয়ের শ্রেণিকক্ষ দুটির সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে তিনজন শিক্ষার্থী সামান্য আহত হয়েছেন।

আদিতমারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মফিজুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর প্রতিষ্ঠান প্রধানকে ক্ষয়ক্ষতির তালিকা করে জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর