ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সুনামগঞ্জে এক কুকুরের কামড়ে শিশুসহ আহত ২৬
সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের তাহিরপুরে একটি কুকুরের কামড়ে সাত শিশুসহ ২৬ জন আহত হয়েছেন। তাদের মধ্যে গুরুতর আহত ২ সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলা সদর বাজার ও আশপাশের ৫টি গ্রামে কুকুরটির কামড়ে তারা আহত হয়েছেন। কুকুরটি মধ্য তাহিরপুর গ্রামের সনুকুল দাসের ছেলে শ্রীবাসের পোষা ছিল বলে জানা গেছে। 

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার দুপুরের পর সদর ইউনিয়নের উজান তাহিরপুর, মধ্য তাহিরপুর, তাহিরপুর বাজার, ভাটি তাহিরপুর, ঠাকুরহাটি ও দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শাহাগঞ্জ গ্রামে ও তাহিরপুর বাজারে একটি পাগলা কুকুর পথচারীদের নির্বিচারে কামড়াতে থাকে। এ নিয়ে উপজেলা সদর ও আশপাশের এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে বেলা ২টার দিকে স্থানীয়রা উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শাহাগঞ্জ গ্রামে কুকুরটিকে পিটিয়ে হত্যা করেন।

 উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, নারী ও শিশুসহ উপজেলার ২৬ জন কুকুরের আক্রমণের শিকার হয়েছে। তাদের মধ্যে ১৬ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। আহতদের হাত, পা, মুখে কুকুরের কামড় ও নখের আঁচড়ের ক্ষত রয়েছে। 

আহতদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন- মধ্য তাহিরপুর গ্রামের স্বর্গজিৎ (৫), তাওহীদ (৩), তৌফিক মিয়া (৪০), তাহি (১২), তাজ মাহমুদ (৩২), ফয়সাল মিয়া (৪৫), ভাটি তাহিরপুর গ্রামের পরভেজ মিয়া ( ১২), রফিক নুর (১৮), তাসিন (৮), চিরশ্রী (৪), আজিমা বেগম (৬০), রতনশ্রী গ্রামের আয়ান মিয়া (৬), শাহাগঞ্জ গ্রামের আশ্বাদ নূর (৬০), সুনীল দাস (৬৫), টিটন মিয়া (৪০)।  গুরুতর আহত স্বর্ণজিৎ (৫) ও ফয়সাল আহমদ (৪৫)-কে সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মির্জা রিয়াদ হাসান জানান, কুকুরের কামড় ও আঁচড়ে আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের রেবিক্স ভাইরাসের টিকা দেওয়া হয়েছে। গুরুতর আহত দুইজনকে সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর