ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাঙামাটিতে ইউপিডিএফ’র অর্ধদিবস অবরোধ কর্মসূচি
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

রাঙামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে নিহতের প্রতিবাদে সড়ক ও নৌপথে অর্ধদিবস অবরোধ পালন করেছে সংগঠনটি।

আজ সোমবার ভোর ৫টা থেকে অবরোধের কারণে জেলার বিভিন্ন সড়কে অবস্থান নেয় ইউপিডিএফ নেতাকর্মীরা। সড়কে গাছের গুঁড়ি জ্বালিয়ে বিক্ষোভ কর্মসূচি সূচনা করেন তারা। এছাড়া রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়ক, সদর ইউনিয়ন কুতুকছড়ি, ঘিলাছড়ি, সাপছড়ি, নানিয়ারচর, বাঘাইছড়ি, সাজেক ও লংগদু উপজেলায় সমর্থকরা সড়কে গাছ ফেলে বিক্ষোভ করে।   এদিকে,  রাঙামাটি রিজার্ভ বাজার লঞ্চঘাট থেকেও কোনও নৌযান উপজেলার দিকে ছেড়ে যায়নি। শহরের কিছু যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও উপজেলাগুলোতে দোকানপাট বন্ধ ছিল।

পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক নিকন চাকমা জানান, গত শনিবার  রাঙামাটির লংগদু উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএসের সশস্ত্র সন্ত্রাসীদের হাতে হত্যাকাণ্ডের শিকার হয় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সদস্য বিদ্যা ধন চাকমা ওরফে তিলক ও সমর্থক ধন্য মনি চাকমা। এ ঘটনাড় সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ অবরোধ কর্মসূচি পালন করা হচ্ছে।  

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর