ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কক্সবাজারে ৭ লাখ ইয়াবাসহ ৪ মাদক কারবারি আটক
কক্সবাজার প্রতিনিধি
আটক ব্যক্তিরা

মিয়ানমার সীমান্ত এলাকা থেকে ইয়াবার বিশাল চালান দেশে পাচার করার সময় ৭ লাখ ইয়াবাসহ ৪ মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব। আটক ব্যক্তিদের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করা একজন ইয়াবা কারবারি আছেন।

রবিবার কক্সবাজারের উখিয়ার পাটুয়ারটেক বিচ এলাকার মেরিন ড্রাইভ রোডে র‌্যাব ২৫-এর একটি টিম অভিযান চালিয়ে ৭ লাখ ইয়াবাসহ তাদের আটক করে। এসময় ইয়াবা পরিবহনে ব্যবহৃত একটি পাজেরো জিপ জব্দ করা হয়।

সোমবার দুপুরে কক্সবাজার র‌্যাব ১৫ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব ১৫-এর উপ-অধিনায়ক মেজর শরীফুল আহসান।

আটক ব্যক্তিরা হলেন-আত্মসমর্পণ করা ইয়াবা কারবারি টেকনাফ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মোহাম্মদ আলীর ছেলে আব্দুল আমিন (৪০), আবু ছৈয়দের ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ (৩৪), মৃত আবুল কাশেমের ছেলে নুরুল আবছার (২৮) ও মৃত দিল মোহাম্মদের ছেলে জাফর আলম (২৬)। তারা সবাই টেকনাফ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

মেজর শরীফুল আহসান জানান, মিয়ানমার সীমান্ত এলাকা থেকে ইয়াবার বিশাল একটি চালান কক্সবাজার হয়ে চট্টগ্রাম ও ঢাকায় পাচার হওয়ার একটি গোয়েন্দা তথ্য পেয়ে রবিবার রাতে র‌্যাবের একটি টিম টেকনাফ কক্সবাজার মেরিন ড্রাইভ রোডের উখিয়া পাটোয়ারটেক এলাকায় অবস্থান নেয়। এসময় একটি সরকারি প্রতিষ্ঠানের স্টিকার ও নম্বর যুক্ত বিলাসবহুল পাজেরো জিপ মেরিন ড্রাইভ রোড অতিক্রম করলে র‌্যাব টিম জিপটি আটক করে।

পরে পাজেরো জিপের আরোহীদের জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে জিপে ইয়াবার চালান রয়েছে। এসময় গাড়ির পেছনে তল্লাশি চালিয়ে ৭ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে আটক আব্দুল্লাহ জানান মিয়ানমারের রাখাইনে অবস্থান করা ইয়াবা কারবারি বার্মাইয়া সিরাজের মাধ্যমে এই ইয়াবার চালানটি সীমান্ত এলাকা থেকে তারা কিনে নিয়ে আসছিল।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, আটক আব্দুল আমিন ইয়াবা কারবারের একজন গডফাদার। জীবনে আর কোনো ধরনের মাদক কারবারে জড়িত হবে না-এই প্রতিশ্রুতি দিয়ে ৭ বছর আগে টেকনাফে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেছিল। তার বিরুদ্ধে টেকনাফ থানায় মাদকসহ ১১টি মামলা রয়েছে। এ ছাড়া আটক আব্দুল্লাহ মিয়ানমার থেকে গরু পাচার চক্রের একজন সিন্ডিকেটের প্রধান এবং ইয়াবার বড়ো কারবারি। জব্দ করা বিলাসবহুল পাজেরো জিপটি আব্দুল্লাহর পিতা আবু ছৈয়দের নামে রেজিস্ট্রেশন করা। তার বিরুদ্ধে টেকনাফ থানায় একাধিক মামলা রয়েছে। আটক ব্যক্তিদের আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর