ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বগুড়ায় হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন
নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ার সারিয়াকান্দিতে মুদী ব্যবসায়ী রফিকুল ইসলাম (৪০) হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার বেলা ৩টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক হাবিবা মন্ডল এ রায় দেন। এছাড়া তাদের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন-সারিয়াকান্দি উপজেলার ডোমকান্দি গ্রামের মোজ্জামেল হকের ছেলে তুহিন মিয়া (৩১) ও দৌলতজ্জামানের ছেলে সুলতান মাহামুদ (৩২)। রায় ঘোষণার পর তাদের জেলা কারাগারে নেওয়া হয়। নিহত মুদী ব্যবসায়ী রফিকুল ইসলাম ওই গ্রামের হাফিজার রহমানের ছেলে। ডোমকান্দি গ্রামে তার একটি মুদী দোকান ছিল।

জানা যায়, ২০১৫ সালের ২৮ আগস্ট দণ্ডপ্রাপ্ত দুই আসামি তুহিন ও সুলতান রাত সোয়া ৮টার দিকে ডোমকান্দি গ্রামে রফিকুলের মুদি দোকানে আসেন। সেখান থেকে তারা সিগারেট নেওয়ার পর চাঁদা হিসেবে ৫০ হাজার টাকা দাবি করেন। রফিকুল তাদের টাকা দিতে অস্বীকৃতি জানিয়ে সিগারেটের পাওনা টাকা দাবি করেন। এতে ক্ষিপ্ত হয়ে তুহিন ও সুলতান দোকানের মধ্যেই ধারালো অস্ত্র দিয়ে রফিকুলের পেটে ছুরিকাঘাত করে। তার চিৎকারে গ্রামবাসীরা দৌড়ে আসলে আসামিরা পালিয়ে যান। পরে আহত রফিকুলকে উদ্ধার করে প্রথমে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। এ ঘটনায় ১ সেপ্টেম্বর রফিকুলের ভাই ছায়েদ আলী বাদী হয়ে তুহিন ও সুলতানের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা দায়ের করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় ১৫ সেপ্টেম্বর রাতে মুদি ব্যবসায়ী রফিকুল মারা যান। তদন্ত শেষে পুলিশ ২০১৬ সালের ৩০ মে আদালতে অভিযোগপত্র দায়ের করে। আট বছর বিচারিক প্রক্রিয়ায় ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার দুপুরে আদালত রায় দেয়।

মামলার বাদী ছায়েদ আলী জানান, রায়ে আমরা সন্তুষ্ট। যারা ভাইকে নির্মমভাবে হত্যা করেছে তাদের বিচার হয়েছে। উচ্চ আদালতেও যেন এই রায় বহাল থাকে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নাছিমুল বারী হলি জানান, রায়ে বাদীপক্ষ সন্তোষ প্রকাশ করেছে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত দুই আসামিকে যাবজ্জীন কারাদণ্ড দিয়েছে।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর