ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কুষ্টিয়ায় মুক্তিযুদ্ধের গল্প বললেন চার বীরযোদ্ধা
কুষ্টিয়া প্রতিনিধি:

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের আওতায় কুষ্টিয়ায় ৪ বীরযোদ্ধা শোনালেন তাদের বীরত্বগাথা। কুষ্টিয়া শিল্পকলা একাডেমিতে রবিবার সকাল সাড়ে ১০টায় মুক্তিযুদ্ধের গল্প শুনতে আসেন বিভিন্ন বিদ্যালয়ের ৫শ শিক্ষার্থী।

মুক্তিযুদ্ধের বীরত্বগাথা শোনান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আখতারুজ্জামান মাসুম, মানিক কুমার ঘোষ, রফিকুল আলম টুকু ও আবদুল মোমেন।

একাত্তর সালে সম্মুখ যুদ্ধের বর্ণনা দেন তারা। কীভাবে গুলি করেন, গুলিতে আহত হন। কীভাবে দেশ স্বাধীন করেন এসবের বর্ণনা তুলে ধরেন। মাঝে মধ্যে মুক্তিযোদ্ধাদের প্রশ্ন করেন শিক্ষার্থীদের। তারা বেদনাদায়ক নানান স্মৃতি রোমন্থন করেন। 

মুক্তিযোদ্ধা আ.স.ম আখতারুজ্জামান মাসুম বলেন, একাত্তরের ২৬ মার্চ সকাল ১০টায় বীর মুক্তিযোদ্ধা রনি রহমান পেট্রোল বোমা বানিয়ে পাক বাহিনীর টহল দলের ওপর হামলা করতে গিয়ে গুলিতে নিহত হন। মাসুম বলেন, এসময় আমি তার এক কদম পিছনে ছিলাম। মুক্তিযোদ্ধা আবদুল মোমেন যুদ্ধে পায়ে গুলিবিদ্ধ হওয়ার ঘটনা তুলে ধরে বলেন গুলিটা আর একটু উপরে লাগলে মারা যেতাম। পরে ভারতে চিকিৎসা নিয়েছি।

মুক্তিযুদ্ধের বীরত্বগাথার বর্ণনা ধরে কুইজ প্রতিযোগিতায় অংশনেন শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসগর আলী। সভাপতিত্ব ও সঞ্চালনা করেন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের পরিচালক নুরুল আমিন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

 



এই পাতার আরো খবর