ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মোটরসাইকেল ঠিক করে না দেওয়ায় পুলিশের বিরুদ্ধে মেকানিককে গুলি করার অভিযোগ
নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে ঝিকরগাছা উপজেলার শিওরদাহ বাজারে মোটরসাইকেল ঠিক করে না দেওয়ায় মেকানিককে লক্ষ্য করে এক পুলিশ সদস্য গুলি ছোড়েন বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী রিপন হোসেন যশোর সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তিনি শিওরদাহ গ্রামের মতিয়ার রহমানের ছেলে। শিওরদাহ বাজারে তার তরকারির দোকান আছে। এর পাশাপাশি তিনি মোটরসাইকেল মেরামতের টুকটাক কাজ করেন। অভিযুক্ত পুলিশ কনস্টেবলের নাম রিকন হোসেন। তিনি শিওরদাহ পুলিশ ফাঁড়িতে কর্মরত। 

স্থানীয়রা জানান, ওই পুলিশ সদস্যের মোটরসাইকেল স্টার্ট হচ্ছিল না। তিনি মোটরসাইকেলটি রিপনের কাছে নিয়ে গেলে রিপন বলেন, এটা তিনি ঠিক করতে পারবেন না, ভাল মেকানিক দেখাতে হবে। এতে ক্ষিপ্ত হয়ে ওই পুলিশ সদস্য তাকে লাঠি দিয়ে বেদম প্রহার করেন। এ সময় স্থানীয়রা এগিয়ে গেলে ওই পুলিশ সদস্য রাইফেল উঁচিয়ে গুলি করতে যান। এ সময় পাশের এক দোকানি রাইফেলের নল ধরে ফেললে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়। তবে গুলির বারুদের আগুনে পানিসারা গ্রামের আজিজ নামের এক ভ্যানচালকের ডান কাঁধের একটি অংশ পুড়ে যায়। রিপন বলেন, গুলি ছোড়ার আগে তাকে লাঠি দিয়ে বেদম মারা হয়। লাঠির আঘাতে তার কান ফেটে রক্ত বের হয়। 

এ ঘটনার পর স্থানীয় বিক্ষুব্ধ জনতা ওই পুলিশ সদস্যের মোটরসাইকেল ভাঙচুর করে। একপর্যায়ে তারা ফাঁড়ির সামনে অবস্থান নেয়। খবর পেয়ে যশোর পুলিশের নাভারণ সার্কেলের এএসপি নিশাত আল নাহিয়ান ও ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভুঁইয়া ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

ঝিকরগাছা থানার ওসি কামাল হোসেন ভুঁইয়া বলেন, ওই পুলিশ সদস্য ডিউটিতে যশোর যাচ্ছিলেন। পথে তার মোটরসাইকেল নষ্ট হলে শিওরদাহ বাজারে গ্যারেজে যান। সেখানে লোকজনের সাথে কথা কাটাকাটি, ধাক্কাধাক্কি ও হাতাহাতি হয়। এসময় অসাবধানতাবশত রাইফেল থেকে গুলি বের হয়ে যায়। 

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর