ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চরফ্যাশনে যুবলীগ নেতার ১৫ দিনের কারাদণ্ড
চরফ্যাশন (ভোলা ) প্রতিনিধি

চতুর্থ ও শেষ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের কারনে ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাট থানা যুবলীগের আহ্বায়ক ইউছুফ আলী পন্ডিতকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (০৫ জুন) চরফ্যাশন উপজেলার ২০ নং পশ্চিম নুরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুর ১টার দিকে জনৈক উপজেলা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে টাকা দিয়ে ভোট কেন্দ্রে ভোটারদের প্রভাব বিস্তারের অপরাধে নির্বাচনে চরফ্যাশন উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সাইদুজ্জামান পাঠান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এই সাজা দেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মো. সাইদুজ্জামান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ইউছুফ আলী পন্ডিত ভোট কেন্দ্রে ও  আশেপাশে ভোটারদের নগদ টাকা পয়সা দিয়ে প্রভাব বিস্তার করছে এমন অভিযোগ পেলে গোপন সংবাদের অনুসন্ধানে ভিত্তিতে ভোট কেন্দ্রে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা মিলে। নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অপরাধে ইউছুফ আলী পন্ডিতকে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়।

ইউসুফ  আলী পন্ডিতের পরিবারের অভিযোগ সে নির্দোষ। প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থীর লোকজন ষড়যন্ত্র করে তাকে ফাঁসিয়েছে। তারা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন। ভ্রাম্যমাণ আদালত দেহ তল্লাশি করে ইউসুফের কাছ থেকে ৪৮ হাজার টাকা ও  হিসেবের একটি ডায়েরি উদ্ধার করেছে। কারাদণ্ডপ্রাপ্ত ইউসুফকে জেল হাজতে পাঠানো হয়েছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর