ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গ্যাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ
সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি
গ্যাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

গ্যাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশেননের (নাসিক) ৩নং ওয়ার্ডের সাধারণ মানুষ। 

শনিবার সকাল ১০টার দিকে মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকার চট্টগ্রামমুখী লেনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

এসময় তারা প্রায় ১ ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন। এতে করে চট্টগ্রামমুখী লেনে যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়তে হয় ওই পথে চলাচলকারী যাত্রীদের।

মানববন্ধনে সানারপাড় এলাকার সৈয়দ সাইফুল ইসলাম বলেন, আমরা দীর্ঘ তিন বছর যাবত গ্যাস পাই না। ঠিকমত রান্নাবান্না করতে পারি না, রাত তিনটায় গ্যাস আছে চারটায় চলে যায়। তিতাস গ্যাস অফিসের বিভিন্ন দফতরে বহু অভিযোগ করে কোনও ফল পাইনি। আমরা সরকারের কাছে আবেদন করছি, আমাদের জন্য যাতে দ্রুত গ্যাসের ব্যবস্থাটা করে দেওয়া হয়, এটাই আমাদের দাবি।

মাদানীনগর এলাকার বাসিন্দা শাহনাজ পারভীন বলেন, আশে শের সব জায়গায় গ্যাস থাকলেও আমাদের এখানে থাকে না। গভীর রাতে আসলে আসে, না আসলে তো নাই। তিতাস কর্মকর্তাদের জানানোর পর তারা শুধু বলেন- দেখতাছি, দেখতাছি কিন্তু কিছুই দেখেন না তারা।

তিতাস গ্যাসের নারায়ণগঞ্জ জেলার উপ-মহাব্যবস্থাপক মামুনুর রশীদ বলেন, গ্যাস এখন আমাদের জাতীয় সমস্যা। আমাদের এলএনজি এখন সরবরাহ নেই। এই জন্য মূলত সমস্যা হয়েছে। আমাদের হাতে তো কিছু নেই। 

তিন বছর ধরে গ্যাসের সমস্যার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তিন বছর ধরে গ্যাস নেই, এটা যদি বলে থাকে তাহলে তা সঠিক না। আমাদের গ্যাসের ক্রাইসিস, তাই রাতে দিনে মিলিয়ে গ্যাস আসে-যায়। সারা বাংলাদেশে এখন গ্যাসের সমস্যা। গ্যাস যদি সরকার দিতে না পারে আমরা কী করতে পারি। তবে সরকার ও আমাদের কর্তৃপক্ষ চেষ্টা করতেছে যেন দ্রুত এ সমস্যার সমাধান হয়।

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার শিমরাইল ক্যাম্পের ইনচার্জ একেএম শরফুদ্দীন বলেন, ওই এলাকায় গ্যাস না থাকায় জনগণ অবরোধ করেছিল। পরে আমরা সেখানে পৌঁছে তাদের বুঝিয়ে সরিয়ে দেই। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু বকর সিদ্দিক বলেন, জনতা সড়কে উঠার কিছুক্ষণের মধ্যেই আমরা ঘটনাস্থলে পৌঁছে তাদের বুঝিয়ে সরিয়ে দিয়েছি। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর