ঢাকা, মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বগুড়া জেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

১৮৬টি পরিবারের হাতে জমির দলিলসহ ঘরের চাবি তুলে দেওয়ার মধ্য দিয়ে বগুড়াকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা ঘোষণা করা হয়েছে। এর মধ্যে সারিয়াকান্দিতে ১০টি, শেরপুরে ৪৫টি ও সদর উপজেলায় ১৩১টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে মঙ্গলবার দুপুরে জমির দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়।

এদিন বেলা পৌনে ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে ৫ম পর্যায়ের ২য় ধাপের ঘর হস্তান্তর উদ্বোধন ঘোষণার পর জেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো পেলো নিরাপদ স্থায়ী আবাসস্থল।

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীনের সভাপতিত্বে ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বগুড়া সদরে জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে একক গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ১৩১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহের চাবি ও দলিল হস্তান্তর করা হলো। দেশে একটি মানুষও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে প্রতিটি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ করে খাস জমিসহ গৃহ উপহার দেওয়া হয়েছে। বগুড়া জেলা এখন ভূমিহীন ও গৃহহীনমুক্ত।

এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ শফিউল আজম, অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আকতার, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদ জেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বাবলু প্রমুখ। এ ছাড়াও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এর আগে ১ম, ২য়, ৩য় ও ৪র্থ ধাপে জেলায় ৫ হাজার ৫টি পরিবারকে ঘর হস্তান্তর করা হয়েছিল। ৫ম পর্যায়ের ২য় ধাপে ১৮৬টি ঘর হস্তান্তরের মধ্য দিয়ে জেলায় মোট ৫ হাজার ১৯১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর