ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হত্যা মামলায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড
ঝালকাঠি প্রতিনিধি:

সাঈদুল ইসলাম নামে এক যুবককে কুপিয়ে হত্যার দায়ে ঝালকাঠির সাবেক এমপি মকিম হোসেনের ২ ছেলেসহ ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ডপ্রাপ্তরা হলো ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কবির হোসেন, তার ভাই দেলোয়ার হোসেন হাওলাদার, হোসেনের ভাগ্নে সাঈদুল ইসলাম (৩০) ও ফারুক মল্লিক (৪৫)। কবির হোসেন ও দেলোয়ার হোসেন হাওলাদার ঝালকাঠির সাবেক এমপি মকিম হোসেন হাওলাদারের ছেলে।

ঝালকাঠির জেলা ও দায়রা জজ আদালতের বিচারক  মোঃ রহিবুল ইসলাম আসামিদের উপস্থিতিতে বুধবার দুপুরে এই রায় ঘোষণা করেন। রায়ে দণ্ডপ্রাপ্ত ৪ জনকে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ডের আদেশ দেয়া হয়। মামলায় চার্জশিটভুক্ত অপর ১০ আসামিকে খালাস প্রদান করা হয়। ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর রাষ্ট্রপক্ষের কৌসুলি এ্যাডভোকেট আব্দুল মান্নান রসুল রায় ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন।

কবির হোসেন ও দেলোয়ার হোসেন নলছিটি উপজেলার দক্ষিণ কামদেবপুর গ্রামের বাসিন্দা এবং সাবেক এমএলএ মরহুম মোকিম হাওলাদারের পুত্র এবং ফারুক মল্লিক পশ্চিম কামদেবপুর গ্রামের সুলতান মল্লিক ও সাইদুল ইসলাম খান মধ্য কামদেবপুর গ্রামের মনিরুল খানের পুত্র। আদালতের নথি সূত্রে প্রকাশ, ২০১৯ সালের ২৩ মার্চ দুপুর ১টায় নাচনমহল ব্রিজের ঢালে মামলার বাদী নলছিটি উপজেলার নাচনমহল গ্রামের কৃষক আব্দুল আজিজ তালুকদার এর ছেলে সাইদুল ইসলাম তালুকদারকে দণ্ডপ্রাপ্ত আসামিরা কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে। একই সময় নিহত সাঈদুলের বোন আকলিমা বেগম ও ভাগ্নে রুম্মানকে কুপিয়ে আহত করা হয়। এ বিষয়ে নিহত সাঈদুলের পিতা আব্দুল আজিজ তালুকদার বাদী হয়ে ১৪ জনকে আসামি করে নলছিটি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  সিআইডি পুলিশ অভিযোগপত্রে উল্লেখ করে নিহত কানবালা সাইদুল এলাকার চিহ্নিত সন্ত্রাসী ছিল এবং একসময় সাবেক চেয়ারম্যান কবির হোসেন হাওলাদারের অনুসারী ছিলো। সরকারপক্ষে পিপি এড. আব্দুল মান্নান রসুল ও আসামিপক্ষে এড. নাসির উদ্দিন কবির মামলা পরিচালনা করেন।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর