ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভাঙ্গার বগাইল টোল প্লাজায় গাড়ির চাপ
ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি:

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ফরিদপুরের ভাঙ্গায় ঘর মুখো যাত্রীদের প্রচণ্ড চাপ লক্ষ্য করা গেছে। শুক্রবার সকালে ঢাকা থেকে খুলনা ও বরিশালগামী যাত্রীদের একটি অংশ ঢাকা থেকে লোকাল বাসে ভাঙ্গা এসে গন্তব্যে যাওয়ার জন্য ভাঙ্গা দক্ষিণপাড় বাস স্ট্যান্ড এবং হাইওয়ে থানার সামনে অবস্থান করছে। ভাঙ্গা থেকে তারা বিভিন্ন পরিবহনে গ্রামের বাড়ি যাওয়ার জন্য অপেক্ষায় রয়েছে। ঢাকা থেকে সরাসরি বাসে টিকিট না পাওয়ায় তারা ভেঙ্গে ভেঙ্গে বাড়ির উদ্দেশ্যে রওনা করছে।

এদিকে ঢাকা- ভাঙ্গা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ের ভাঙ্গা উপজেলার বগাইল টোল প্লাজায় বেলা বারোটার দিকে গিয়ে দেখা যায়, ঢাকা থেকে বরিশাল এবং খুলনা গামী বাস, প্রাইভেট কার, মাইক্রো এবং মোটরসাইকেলের ব্যাপক চাপ রয়েছে। বগাইল টোল প্লাজা কর্তৃপক্ষ ছয়টি লেন বরিশাল এবং খুলনাগামী যানবাহনের জন্য খুলে দিয়েছেন। অন্যদিকে খুলনা এবং বরিশাল থেকে ঢাকা গামী যানবাহনের জন্য চারটি লেন খোলা রয়েছে। ঢাকার দিকে যানবাহনের চাপ খুব কম। অন্যদিকে খুলনা এবং বরিশালের উদ্দেশ্যে যাত্রা করা গাড়ির চাপ খুব বেশি। যানজট নেই ,তবে গাড়ির চাপ প্রচন্ড ছিল। 

ভাঙ্গার বগাইল টোল প্লাজা সূত্রে জানা গেছে, টোল প্লাজায় মোট ১২টি লেন রয়েছে। এরমধ্যে দুইটি লেনের মেরামত কাজ চলমান রয়েছে। ১০ টি লেন দিয়ে গাড়ি চলছে। 

ভাঙ্গার টোল প্লাজার একটি বুথের টোল উত্তোলনকারী ফেরদৌস জামান বলেন, শুক্রবার সকালে ঢাকা থেকে খুলনা ও বরিশালের উদ্দেশ্যে যাত্রা করা মোটরসাইকেল ও প্রাইভেটকারের প্রচুর চাপ ছিল। দুপুরের দিকে  এসব যানবাহনের চাপ কিছুটা কমেছে। তবে গাড়ির চাপ বেড়েছে।

টোল প্লাজায় যানবাহন নিয়ন্ত্রণকারী মো. দেলোয়ার হোসেন বলেন, কোরবানি ঈদের কারণে বাড়িমুখী মানুষের ভিড় আজ থেকে বেড়েছে। সকালে এই ভিড় খুব বেশি ছিল।

ভাঙ্গা দক্ষিণ পাড় বাসস্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষমান যাত্রী মাদারীপুরের  ভূরঘাটার বাসিন্দা মোঃ হেমায়েত হোসেন (৪০) জানান, তিনি একটি প্রতিষ্ঠানে ঢাকায় চাকরি করেন। প্রতিষ্ঠানটি ছুটি হয়েছে। পরিবার পরিজন নিয়ে এসেছেন। কিন্তু বাসের টিকিট সরাসরি না পাওয়ায় ঢাকা থেকে ভাংগা লোকাল বাসে তারা এসেছেন। ভাঙ্গা থেকে বিশেষ কিছু পরিবহন বরিশালের উদ্দেশ্যে চালু হয়েছে। তিনি জনপ্রতি আড়াইশো টাকা দিয়ে টিকেট কিনেছেন। তিনি বলেন, ভাড়া একটু বেশি, তবে বাসে উঠতে পেরেছি এটাই আনন্দের।

ভাঙ্গা হাইওয়ে থানার সামনে অবস্থানকারী বাগেরহাটের বাসিন্দা সলেমান শেখ (৪৮) বলেন, ঢাকা থেকে ভাঙ্গায় লোকাল বাসে এসেছি। কোরবানি ঈদে সবার সাথে বাড়িতে ঈদ করব। গাড়ির জন্য এখানে দাঁড়িয়ে আছি। গাড়ি পাচ্ছি না। গাড়ি পেলে বাড়ি চলে যাব।

ভাঙ্গা হাইওয়ে থানার উপ-পরিদর্শক বলেন, আমরা সড়কে অবস্থান করছি। কোরবানি ঈদ উপলক্ষে বাড়ি মুখো যাত্রীদের নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে আমরা দিনরাত কাজ করে চলেছি। আশা করি এবারের ঈদ যাত্রা সুন্দর হবে।

বিডি প্রতিদিন/এএম

 



এই পাতার আরো খবর