ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বানারীপাড়ায় গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগে ৬ জনের বিরুদ্ধে মামলা
নিজস্ব প্রতিবেদক

বরিশালের বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর গ্রামে এক গৃহবধূকে ধর্ষণচেষ্টা ও মারধরের অভিযোগে ছয়জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

আদালতের নির্দেশে গতকাল বৃহস্পতিবার রাতে বানারীপাড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে এ মামলা রুজু করা হয়।

আসামিরা হলেন ওই গৃহবধূর দূরসম্পর্কের দেবর রিয়াজুল ইসলাম ফয়সাল (৩২),আ. আজিজ (৪৪),খালাতো চাচা শ্বশুর হাসান খান মেহেদি (৩৭), আপন চাচাশ্বশুর মোয়াজ্জেম হোসেন বাবুল (৬২) ও আলাউদ্দিন গোলন্দাজ (৫৪) এবং সহিদুল আলম (৬০)।

মামলা সূত্রে জানা গেছে, গত ৭ জুন বেলা ৩টার দিকে উপজেলার সলিয়াবাকপুর গ্রামে ওই গৃহবধূ তার বাসার শয়নকক্ষে বিশ্রাম নিচ্ছিলেন। তখন দূরসম্পর্কের দেবর রিয়াজুল ইসলাম ফয়সাল তার কক্ষে প্রবেশ করে তাকে একা পেয়ে ধর্ষণের চেষ্টা চালান। এতে বাধা দিলে ফয়সাল তাকে কিল-ঘুষি মেরে আহত করেন। একপর্যায়ে ওই গৃহবধূর ডাক চিৎকার শুনে অপর আসামিরা এসে ফয়সালের পক্ষ নিয়ে তারাও তাকে মারধর করেন। আসামি আজিজ তার গলায় থাকা স্বর্ণের চেন ছিনিয়ে নেন। ওই গৃহবধূর ডাকচিৎকার শুনে প্রতিবেশীরা এগিয়ে এলে আসামিরা হুমকি দিয়ে চলে যান।

পরে ওই  গৃহবধূকে বানারীপাড়া হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ওই গৃহবধূ বাদী হয়ে গত ১০ জুন বরিশাল বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করেন। আদালতের বিচারক মামলাটি এজাহার হিসেবে গণ্য করার জন্য বানারীপাড়া থানার ওসিকে নির্দেশ দেন। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার রাতে থানায় মামলাটি রুজু করা হয়। এদিকে আসামিরা এ অভিযোগ অস্বীকার করেছেন।

বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইনুল ইসলাম বলেন, আদালতের নির্দেশে ধর্ষণচেষ্টা, সহায়তা ও মারধরের অভিযোগে দায়ের করা মামলাটি থানায় রুজু করা হয়েছে। এখন তদন্তপূর্বক পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর