ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঘোড়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু
দিনাজপুর প্রতিনিধি
প্রতীকী ছবি

দিনাজপুরের ঘোড়াঘাটে খেলতে গিয়ে পুকুরের ডুবে আব্দুর রহমান (৭) নামের এক শিশুর মুত্য হয়েছে এবং সমবয়সী অপর দুই শিশুর অবস্থাও আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ৮টায় ঘোড়াঘাট উপজেলার পালশা ইউনিয়নের বেলওয়াগ্রামে এ ঘটনা ঘটে। নিহত আব্দুর রহমান ঘোড়াঘাট উপজেলার পালশা ইউনিয়নের বেলওয়া-নয়নদীঘি গ্রামের সোহান মিয়ার ছেলে। অপর আশংকাজনক অন্য দুই শিশু হলো ঘোড়াঘাট উপজেলার শালগ্রামের হোসেন আলীর ছেলে জিহাদ (৭) এবং গাইবান্ধার সাদুল্ল্যাহপুর উপজেলার আব্দুল মমিন মিয়ার ছোবাহান (৭)। শিশু সোবাহান তার নানির বাড়িতে বেড়াতে এসেছে।

স্থানীয়রা জানান, বুধবার সকালে বাড়ির পাশে পুকুর পাড়ে খেলা করছিল শিশুরা। খেলার এক পর্যায়ে পুকুরে পড়ে যায়। এর কিছুক্ষন পর এক শিশুর চিৎকার শুনতে পায় পরিবারের সদস্যরা। চিৎকারে ছুটে এসে পুকুরে হাবুডুবু খাওয়া অবস্থায় শিশু জিহাদ ও সোবাহানকে উদ্ধার করা হয়। কিন্তু এসময় শিশু রহমানকে পাওয়া যায় না। খোঁজাখুঁজির এক পর্যায়ে রহমানের পরনে থাকা প্যান্টের কিছু অংশ পানিতে ভাসতে থাকায় তাকেও উদ্ধার করা হয়। পরে তিন শিশুকেই ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জিহাদকে মৃত ঘোষণা করেন।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. প্রিয়াঙ্ক কুন্ডু বলেন, সকালে তিন শিশুকে হাসপাতালে আনা হয়েছিল। একজনকে মৃত অবস্থায় পেয়েছি। বাকি দু’জনের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক। তবে দু’জনকেই রংপুরে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ঘোড়াঘাট থানার পরিদর্শক (তদন্ত) দেবব্রত রায় বলেন, পানিতে ডুবে শিশু নিহতের ঘটনায় অপমৃত্যুর একটি মামলা হয়েছে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর