ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাজাপুরে বিরোধপূর্ণ জমিতে ঘর উত্তোলনের অভিযোগ
ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরে আদালতের নির্দেশনা উপেক্ষা করে রাতের আঁধারে খিচুরির আয়োজন করে বিরোধীও জমিতে ঘর উত্তোলনের অভিযোগ উঠেছে। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার সদর ইউনিয়নের আংগারিয়া এলাকায় এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত পরিবার জরুরি সেবা ৯৯৯-এ জানালে রাজাপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ দেয়। ভুক্তভোগী মো. ওহাব আলী পূর্ব আংগারিয়া এলাকার মৃত কাজেম আলী খলিফার ছেলে। বিরোধীও জমি নিয়ে মহামান্য আদালত এ বছরের গত এপ্রিল মাসে বন্টনের আংশিক প্রাথমিক ডিক্রি প্রদান করেন। যেখানে আগামী ৯০ দিনের মধ্যে বিবাদী রেসপন্ডেন্ট পক্ষকে বাদীপক্ষের অনুকূলে ছাহামকৃত ভূমি আপোষ বন্টন করে নেয়ার নির্দেশ দেয়া হয়। কিন্তু আদালতের নির্দেশনা উপেক্ষা করে মোঃ মজিবর মোল্লা বিরোধীয় জমিতে রাতের আধারে ঘর উত্তোলন করে।

ভুক্তভোগী ওহাব আলী খলিফার ছেলে মোঃ ওয়াদুদ খলিফা জানান, তারা বাবা ওহাব আলী খলিফা প্রায় ৬০ বছর পূর্বে ঐ জমিটি ক্রয় করে বসতঘর নির্মাণ করে তাতে বসবাস করে আসছে। সম্প্রতি ঘূর্ণিঝড় রেমালের কারণে তাদের একটি বসত ঘরে পানি উঠলে ঘরটি বসবাসের অনুপযোগী হয়ে যায়। মঙ্গলবার দিবাগত রাত ৪টার দিকে উপজেলার সত্যনগর এলাকার মৃত সেকেন্দার আলী মোল্লার ছেলে মজিবর মোল্লা প্রায় শতাধিক লোকজন নিয়ে তার বসতঘরের তালা ভেঙে ঘরে প্রবেশ করে ঘর দখলে নেয়। ঘরের সামনে খিচুরির আয়োজন করে পাশের আরেকটি নতুন ঘর উত্তোলন করে।

মোঃ মজিবর মোল্লা অভিযোগ অস্বিকার করে জানায়, তার পৈত্তিক সম্পত্তিতে তিনি ঘর উত্তোলন করেছেন এবং তা দিনের বেলায়।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (রাজাপুর সার্কেল) মোঃ মাসুদ রানা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে স্থলে ফোর্স পাঠিয়ে কাজ বন্ধ করে উভয় পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় ডাকা হয়েছে।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর