ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

উলিপুরের তিস্তায় নৌকাডুবিতে উদ্ধার ১৭, নিখোঁজ ৮ যাত্রী
কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের উলিপুরের বজরা সাদুয়া দামার হাট এলাকায় তিস্তা নদীতে এক নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে নৌকার যাত্রীদের মধ্যে নিখোঁজ রয়েছেন শিশুসহ ৮জন। বাকি ১৭ জন যাত্রীদের উদ্ধার করে কিংবা নিজে সাঁতরিয়ে নদী তীরে আসতে সক্ষম হয়েছেন। তবে ফায়ার সার্ভিস ও ডুবুরি দল ঘটনার পর থেকে উদ্ধার কাজ চালাচ্ছে।

এ সময় আড়াই বছরের এক কন্যা শিশুর মরদেহ উদ্ধার করা হয়। নিহত শিশুর নাম আয়শা খাতুন।সে বজরা এলাকার জয়নাল মিয়ার কন্যা বলে জানা গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ যাত্রীদের উদ্ধার কাজ চলছে বলে জানা যায়।

স্থানীয়রা ও পুলিশ সূত্রে জানা যায়, ২৫-২৬ জন যাত্রীকে নিয়ে একটি নৌকা বুধবার বিকেলের দিকে পুরাতন বজরা এলাকা থেকে গাইবান্ধা সুন্দরগঞ্জের বেলকা এলাকার দিকে দাওয়াত খেতে যাচ্ছিল।কিন্তু বজরা ইউনিয়নের দিয়ারা বাজার এলাকায় নৌাকাটি পৌঁছালে তীব্র স্রোতে ডুবে যায়। এ সময় যাত্রীদের মধ্যে ৮ জন নিখোঁজ হন এবং বাকি ১৭ জন স্থানীয়দের সহায়তায় নদীর তীরে এসে পৌঁছায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও ডুবুরি দলের সদস্যরা এসে নিখোঁজ হওয়া যাত্রীদের উদ্ধারের চেষ্টা চালায়। এ সময় আয়শা খাতুন নামে আড়াই বছরের এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

বজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম সরদার বলেন, নৌকা ডুবির ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধ্যা ৭টার দিকে। আমি যতটুকু শুনেছি তারা নৌকাযোগে দাওয়াত খেতে যাচ্ছিলেন গাইবান্ধার দিকে।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, খবর পেয়ে আমি এবং পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম দু’জনেই ঘটনাস্থলে যায়। ডুবুরি দলের ও ফায়ার সার্ভিসের সদস্যগণ নিখোঁজ যাত্রীদের উদ্ধার কাজে জোর তল্লাশির চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি এক শিশুর মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর