ঢাকা, সোমবার, ১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বরগুনার আমতলীতে বজ্রপাতে ৩টি গরুর মৃত্যু
বরগুনা প্রতিনিধি

বরগুনার আমতলীতে বজ্রপাতে দুই কৃষকের তিনটি গরুর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে তিনটি গরু। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর তক্তাবুনিয়া গ্রামে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই গ্রামের কৃষক একই বাড়ির দুই চাচাতো ভাই মিরন মৃধা ও হেলাল মৃধা হঠাৎ আকাশে মেঘ-বৃষ্টি দেখে মাঠ থেকে তাদের পালিত গরুগুলো গোয়াল ঘরের মধ্যে বেঁধে রাখে। দুপুরে হঠাৎ বিকট শব্দে গোয়াল ঘরের পাশে থাকা একটি গাছের উপর বজ্রপাত পড়ে। এতে গোয়াল ঘরে থাকা মিরন মৃধার ২টি ও হেলাল মৃধার ১টিসহ মোট ৩টি গরু ঘটনাস্থলেই মারা যায়। গোয়াল ঘরে থাকা আরও ৩টি গরু আহত হয়।

বৃষ্টি শেষে গরুর মালিকরা গোয়াল ঘরে গিয়ে গরু তিনটিকে মৃত অবস্থায় দেখতে পেয়ে কান্নায় ভেঙে পড়েন। স্থানীয় বাসিন্দা শাহিন হাওলাদার বলেন, বজ্রপাতে ৩টি গরুর মৃত্যুর ঘটনায় দরিদ্র ওই কৃষক দুই ভাইয়ের বড় ধরনের ক্ষতি হয়ে গেল। তিনি ক্ষতিগ্রস্ত ওই দুই ভাইয়ের জন্য সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণ প্রদানের দাবি জানান।

নিহত গরুর মালিক মিরন মৃধা বলেন, আমার সব শেষ হয়ে গেছে। গরু নাই সামনের দিনগুলোতে আমি কীভাবে জমিতে হালচাষ করবো।

হলদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিন্টু মল্লিক বলেন, বজ্রপাতে দুই কৃষকের তিনটি গরুর মৃত্যুর সংবাদ শুনেছি। এ বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর