ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হলের জানালা বিক্রি করতে গিয়ে মুচলেকা দিল চবি ছাত্রলীগের সাবেক নেতা
চবি প্রতিনিধি

হলের জানালার গ্রিল নিয়ে বের হতে গিয়ে ধরা পড়লো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থী। পরে মুচলেকা দেওয়ায় ছেড়ে দেয় প্রশাসন। তিনি শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি নাইনের কর্মী এবং ব্যাংকিং এন্ড ইন্সুরেন্স বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। নাম মোহাম্মদ জুয়েল। 

বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে রিক্সা করে দুটি গ্রিল নিয়ে বের হতে গেলে প্রধান ফটকের প্রহরীরা তাকে আটক করেন। জানা গেছে, তিনি চবি ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক পদে ছিলেন। 

মুচলেকায় তিনি লেখেন, আমি এই মর্মে অঙ্গীকার করতেছি যে, আমি মোহাম্মদ জুয়েল, সেশন ১৭-১৮, ডিপার্টমেন্ট ব্যাংকিং ও বীমা, শাহজালাল হল, রুম নং ৩৩৬ তে থাকি। ভুলবশত কারণে পরিত্যক্ত জানালার দুটি গ্রিল অটোরিকশা যোগে বিক্রয় করার উদ্দেশ্যে শাহজালাল হল হতে বাইরে নেয়ার পথে জিরোপয়েন্ট গেটে আটকা পড়ি এবং প্রক্টর মহোদয় উপস্থিত হলে ভবিষ্যতে এই ধরনের কাজ করবনা মর্মে অঙ্গীকার কারলাম। যদি ভবিষ্যতে করি পুলিশ প্রশাসন এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষং যে ব্যবস্থা নিবে তা আমি স্বাচ্ছন্দ্যে মেনে নেব।

এ বিষয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জয়নাল আবেদীন বলেন, এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের সম্পদ বিক্রি করতে নিয়ে যাচ্ছিলেন। আমাদের উপস্থিতিতে মুচলেকা দেওয়ায় ছেড়ে দেওয়া হয়েছে।  এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ অহিদুল আলম বলেন, বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি গার্ড আমাদেরকে ব্যাপারটি জানায়। পরে ওই শিক্ষার্থীকে আটক করে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। ওই শিক্ষার্থী দাবি করেছে রডগুলো নষ্ট পড়ে আছে ভেবে সে বিক্রি করতে চেয়েছে। কিন্তু এভাবে চাইলেই তো কেউ বিশ্ববিদ্যালয়ের সম্পত্তির যা ইচ্ছা তা করতে পারে না। আসলে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ন্যূনতম বোধ থাকা উচিত কি করা যাবে আর যাবে না।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর