ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কৃষকলীগ নেতার বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ
নওগাঁ প্রতিনিধি
ছানাউল হক হিরো

নওগাঁর বদলগাছীতে ছাগল চুরি করে বিক্রি করার অভিযোগ উঠেছে এক কৃষকলীগ নেতার বিরুদ্ধে। তার নাম সানাউল হক হিরো (৪০)। তিনি বদলগাছী উপজেলা কৃষকলীগের সভাপতি। এ ঘটনায় জাহেরা বেগম নামে ভুক্তভোগী ওই নারী শুক্রবার তাকে বিবাদী করে থানায় অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি জানাজানি হলে এলাকায় সমালোচনার ঝড় উঠে। এর আগে গত শনিবার ঈদের দুই দিন আগে দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার হঠাৎপাড়া (মাস্টারপাড়া) এলাকায় এমন ঘটনা ঘটে। 

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের মাস্টারপাড়া এলাকার বাসিন্দা জাহেরা বেগমের সঙ্গে একই এলাকার ছামসুল আলমের ছেলে ছানাউল হোসেন হিরোর সাথে পারিবারিক বিষয়ে মনোমালিন্য ও পূর্ব বিরোধ চলছিল। এই বিরোধের জের ধরে ১৫ জুন দুপুরে জাহেরা বেগমের একটি ছাগল বিবাদী হিরোর বাড়ির গেটে গেলে সে অসৎ উদ্দেশ্যে ছাগলটি বাড়ির ভিতরে নিয়ে যায়। এরপর ছাগলটি অনেক খোঁজাখুঁজি করে পায়নি ভুক্তভোগী ওই নারী। পরে বিভিন্নভাবে জানতে পারে ছাগলটি চুরি করে অন্যের কাছে বিক্রি করে দিয়েছে হিরো।

ভুক্তভোগী জাহেরা বেগমের অভিযোগ, পরবর্তীতে ঘটনাটি এলাকায় জানাজানি হলে আমি ছাগলের বিষয়ে জানতে চাইলে হিরো অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং মারধরের হুমকি দেন। তাই আমি নিরুপায় হয়ে তাকে অভিযুক্ত করে থানায় একটি অভিযোগ দায়ের করেছি। আমি এর সুষ্ঠু বিচার চাই। এদিকে ছাগল চুরির ঘটনায় হটাৎপাড়ার (মাস্টারপাড়া) স্থানীয় কয়েকজন নারী-পুরুষ জানান, ঈদের দুই দিন আগে জাহেরার ছাগল চুরি হয়েছে সত্য। কে বা কারা চুরি করেছে আমরা কিছু জানি না। তবে হিরোর বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে জাহেরা। তাই আজকে এখানে পুলিশ এসেছিল। 

এ বিষয়ে বদলগাছী উপজেলা কৃষক লীগের সভাপতি ছানাউল হক হিরো জানান, আমি শুনেছি পাশের বাড়ির জাহেরা নামে এক মহিলা আমার বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ দিয়েছে। সবাই তদন্ত করে দেখুক আমার এবং আমার পরিবারের কারো নামে এ ধরনের কোনো রেকর্ড আছে কি না। বদলগাছী থানার ওসি মাহবুবুর রহমান বলেন, গত শুক্রবার ছাগল চুরির ঘটনায় থানায় একটি অভিযোগ দিয়েছেন জাহেরা বেগম। তাদের মধ্যে পারিবারিক গন্ডগোল আছে। বিষয়টি খতিয়ে দেখা দরকার। এ বিষয়ে তদন্ত চলছে বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর