ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কিশোরগঞ্জে ভোরের আলো সাহিত্য আসরের বর্ষপূর্তি উদযাপন
কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের অন্যতম সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন ভোরের আলো সাহিত্য আসরের ২১ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে  শনিবার জেলা শিল্পকলা একাডেমিতে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে ফিতা কেটে উৎসবের উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো. জিল্লুর রহমান। প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক এডিসি ও বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মেজর (অব.) মো. নাসিমুল হক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোজাম্মেল হক মাখন, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি সাইফউদ্দীন আহমেদ লেনিন, সাংবাদিক মুনিরুজ্জামান খান চৌধুরী সোহেল, আবু তাহের, বিআরডিবির উপ পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান ভূঁঞা, কিশোরগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন খান ও কৃষি ব্যাংকের অবসরপ্রাপ্ত ম্যানেজার মোতাহার হোসেন। উদ্বোধনের পর বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সংগঠনের সভাপতি আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা রেজাউল হাবিব রেজা। সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা বীর মক্তিযোদ্ধা এডভোকেট মো. নিজাম উদ্দিন, ইসলাম গ্রুপের সাবেক জেনারেল ম্যানেজার নাজমুল হক, বিএডিসির অবসরপ্রাপ্ত জেনারেল ম্যানেজার ড. মুজিবুল হক চুন্নু প্রমুখ।

অনুষ্ঠানে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের সাক্ষীদেরকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। সংগঠনের প্রসার ও সাহিত্য ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় দুজনকে ক্রেস্ট প্রদান করা হয়। তারা হলেন আব্দুল ওয়াহাব ও হীরা মিয়া। সভায় কিশোরগঞ্জের মানবতাবিরোধী অপরাধে জড়িতদেরকে বিচারের আওতায় আনতে প্রধান ভূমিকা রাখায় ভোরের আলো সাহিত্য আসরের প্রতিষ্ঠাতা রেজাউল হাবিব রেজাকে রাষ্ট্রীয় পদক প্রদানের দাবি জানানো হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন ভোরের আলো সাহিত্য আসরের সাধারণ সম্পাদক আমিনুল হক সাদী। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর