ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টঙ্গীবাড়ি আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে বিতর্ক, সড়ক অবরোধ-বিক্ষোভ অগ্নিসংযোগ
অনলাইন ডেস্ক

নির্বাচিত সাধারণ সম্পাদক আহসান কবির হালদারকে বাদ দিয়ে পৌনে ৩ বছর পর মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা নিয়ে জেলা কমিটির বিরুদ্ধে বিক্ষোভ করেছে বিক্ষুব্ধরা। তারা টঙ্গীবাড়ি-ঢাকা সড়কের টঙ্গীবাড়ি ভূমি অফিস পয়েন্টে অবরোধ এবং মানববন্ধন করেছে। এই সময় প্রায় আধা ঘণ্টা ধরে যান চলাচল বন্ধ হয়ে যায়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজ আল আসাদ বারেকের নেতৃত্বে এই কর্মসূচিতে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের দুই সহস্রাধিক নেতা-কর্মী অংশ নেয়। প্রথমে তারা মুক্তিযুদ্ধের ভাস্কর্য চত্বরে অবস্থান নেয়। এই সময় টায়ার জ্বালিয়ে এবং ভাংচুর ও প্রতিবাদ জানায়। পরে বিক্ষোভ করে প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা সদরের আরেক প্রান্ত ভূমি অফিস চত্ত্বরে অবস্থান নিয়ে অবরোধ করে। পরে পুলিশের হস্তক্ষেপে যান চলাচল স্বাভাবিক হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাফিজ আল আসাদ বারেক, উপজেলা ভাইস চেয়ারম্যান নাহিদ খান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এমিলি পারভীন, জেলা পরিষদ সদস্য আতিকুর রহমান শিল্পী, কামারখাড়া ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান খুকু হালদার, উপজেলা যুবলীগ সভাপতি চঞ্চল।

টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাফিজ আল আসাদ বারেক বলেন, গত ২০২১ সালের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে আহসান কবির হালদার ২৩৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  গোলাম রাব্বানী শান্ত পেয়েছিলেন ১৪৪ ভোট। অপর  প্রতিদ্বন্দ্বী বেলায়েত হোসেন লিটন মাঝি পেয়েছেন ৬৯ ভোট। সর্বনিম্ম অবস্থানে থাকা সেই বেলায়েত হোসেন লিটন মাঝিকেই এই বির্তকিত কমিটির সাধারণ সম্পাদক উল্লেখ করা হয়েছে। আর দ্বিতীয় স্থানে থাকা গোলাম রাব্বানী শান্তকে রাখা হয়েছে যুগ্ম সাধারণ সম্পাদক। সাথে ২০২১ সালের ৬ অক্টোবরে এই ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলদের ভোটে নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের পাঠানো পূর্ণাঙ্গ কমিটির অধিকাংশেরই স্থান হয়নি এই কমিটিতে। তাই ক্ষোভে ফুঁসছে নেতা-কর্মীরা।

তবে বিক্ষোভের সমাবেশর তাৎক্ষণিক  প্রতিবাদ জানিয়ে  নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন লিটন মাঝি বলেন, আগের কমিটিতে যারা সক্রিয় না এমন নেতাকর্মীদের অব্যাহতি দিয়ে নতুন করে কমিটি গঠন করা হয়েছে। এতে বাদ পরেছেন বিএনপি-জামায়েতের সাথে সম্পর্কিত লোকজন তাই বিষয়টি পছন্দ হয়নি সভাপতি হাফিজ আল আসাদ বারেকের তাই তিনি বিএনপি-জামায়েতের লোকজন নিয়ে বিক্ষোভ করেছে।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর