ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আমতলীতে ব্রিজ ভেঙে ৯ জন নিহতের ঘটনায় তদন্ত কমিটি
বরগুনা প্রতিনিধি

বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের হলদিয়া বাজার সংলগ্ন স্থানে শনিবার একটি ব্রিজ ভেঙে ৯ জন নিহতের ঘটনায় বরগুনার জেলা প্রশাসক ৬ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে জেলা প্রশাসকের নিকট প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

জানা যায়, বরগুনার এলজিইডি কর্তৃক ২০০৮- ০৯ অর্থবছরে একটি লোহার ব্রিজ নির্মিত হয়। ওই ব্রিজটি ভেঙে শনিবার দুপুরে ১৪ জন যাত্রীসহ একটি মাইক্রোবাস খালের পানিতে পড়ে যায়। দুর্ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের টিম ও স্থানীয়রা পুলিশ সদস্যদের সমন্বয়ে ডুবে যাওয়া গাড়ি থেকে ১১ জনকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। সেখানে কর্তব্যরত চিকিৎসক উদ্ধারকৃতদের মধ্যে ৯ জনকে মৃত ঘোষণা করেন। বাকিরা প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে সুস্থ হয়ে স্বাস্থ্য কমপ্লেক্স ত্যাগ করেন।

এই দুর্ঘটনায় বিষয়ে শনিবার রাতেই ৬ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে বরগুনার জেলা প্রশাসক মোহাম্মদ রফিকুল ইসলাম। কমিটির সদস্যরা হলেন- বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আহ্বায়ক। সদস্য সচিব আমতলীর উপজেলা নির্বাহী অফিসার। সদস্যরা হলেন- বরগুনার এলজিইডির নির্বাহী প্রকৌশলী, সহকারী পুলিশ সুপার, আমতলী ও তালতলী সার্কেল, সহকারী পরিচালক, বিআরটিএ, উপসহকারী পরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। 

এই তদন্ত কমিটি সরেজমিন তদন্তপূর্বক সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসক বরাবর দাখিল করবে। এ ব্যাপারে জেলা প্রশাসক বলেন, তদন্ত প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর