ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দুমকিতে পদ বঞ্চিতদের হামলায় ছাত্রলীগের ৫ নেতা-কর্মী আহত
দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি
আহত এক নেতা

পটুয়াখালীর দুমকিতে পদ বঞ্চিতদের হামলায় সরকারি জনতা কলেজ শাখা ছাত্রলীগের অন্তত ৫ নেতা-কর্মী আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন- আবু মুছা (১৯), আরাফাত (১৯), ইমরান (১৮), সাইফুল (১৯), শাকিল (১৯), এবং শুভ (২২)।

এ ঘটনায় সংগঠনের সুনাম ক্ষুণ্ন ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সদ্য ঘোষিত সরকারি জনতা কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাইদ, যুগ্ম সাধারণ সম্পাদক আবু সুফিয়ান সুধা, এবং সাংগঠনিক সম্পাদক আবু নাঈমকে তাৎক্ষণিকভাবে সকল পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, একাদশ শ্রেণির ভর্তি বিষয় নিয়ে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সানাউল্লা হিরা এবং সাধারণ সম্পাদক মঈন সিকদার বুধবার দুপুরে অধ্যক্ষের অফিসে আলোচনা করতে যান। এসময় পদবঞ্চিত নেতা, সহ-সভাপতি আবু সাইদ, যুগ্ম সাধারণ সম্পাদক আবু সুফিয়ান সুধা এবং সাংগঠনিক সম্পাদক আবু নাঈমের নেতৃত্বে ১৫-২০ জনের একটি বাহিনী অতর্কিতে অধ্যক্ষের অফিসে ঢুকে এলোপাতাড়ি হামলা চালায় এবং ৫ নেতা-কর্মীকে পিটিয়ে গুরুতর আহত করে। হামলাকারীরা কলেজ অফিসের আসবাবপত্র ও কম্পিউটারও ভাঙচুর করে।

খবর পেয়ে থানা পুলিশ কলেজ ক্যাম্পাসে পৌঁছালে হামলাকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় দুমকি থানায় একটি মামলা দায়ের হয়েছে। 

দুমকি থানা ছাত্রলীগের সভাপতি মো. সহিদুল ইসলাম সহিদ বলেন, এটি অত্যন্ত দুঃখজনক ও অনাকাঙ্ক্ষিত ঘটনা। ছাত্রলীগে বিশৃঙ্খলার স্থান নেই। দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সুনাম ক্ষুণ্নের দায়ে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া দরকার।

এদিকে, জেলা ছাত্রলীগের সভাপতি মো. সাইফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তানভীন হাসান আরিফ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারি জনতা কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দের ওপর আকস্মিক হামলা ও ৫ নেতা-কর্মীকে জখমের ঘটনায় জড়িত থাকায় সহ-সভাপতি আবু সাইদ, যুগ্ম সাধারণ সম্পাদক আবু সুফিয়ান সুধা, এবং সাংগঠনিক সম্পাদক আবু নাঈমকে সংগঠন থেকে তাৎক্ষণিকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর