ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

সিরাজগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ
সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ এলাকার উন্নয়ন প্রকল্পের আওতায় উপবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ১৫০ জন শিক্ষার্থীর মাঝে উপবৃত্তি  ও ১৯ শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল প্রদান করা হয়। 

উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে নির্বাহী অফিসার মনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অডিও কলে বক্তব্য রাখেন সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী, জেলা পরিষদের চেয়ারম্যান শামীম তালুকদার লাবু, ভাইস চেয়ারম্যান, জামাত আলী মুন্সি। মহিলা ভাইস চেয়ারম্যান নুরে ফাতিমা রিনা, পৌর আওয়ামীগের সাধারণ সম্পাদক সেলিম আহমেদ, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাকিম ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম সজল, বাংলাদেশ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ফেডারেশন কেন্দ্রীয়  কমিটির সভাপতি সিপন চন্দ্র সিং ও সংগঠনের জেলা শাখার সভাপতি নিবির সরকার প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র-নৃগোষ্ঠীদের শিক্ষা, স্বাস্থ্য ও বাসস্থানসহ জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে।

আলোচনা শেষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রাথমিক শিক্ষার্থীর ৭৫জন শিক্ষার্থীকে জনপ্রতি ২ হাজার ৫শ টাকা, মাধ্যমিক ৫০জন শিক্ষার্থীকে জনপ্রতি ৬ হাজার টাকা এবং একাদশ ও দ্বাদশ শ্রেনীর ২৫জন শিক্ষার্থীকে জনপ্রতি ৯ হাজার ৫শত টাকা করে বৃত্তি প্রদান করা হয়। এছাড়াও ১৯ জন ছাত্রীর মাঝে একটি করে বাইসাইকেল বিতরণ করা হয়। 

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর