ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

আওয়ামী লীগ নেতাসহ দু’জন হত্যার ঘটনায় মামলা, গ্রেফতার ২
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

গুলি ও বোমা হামলা চালিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ সদস্য ও নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ দুইজনকে হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে এবং মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। 

শুক্রবার রাতে ৫২ জন নামীয়সহ অজ্ঞাতনামা আরও ২০/২২ জনকে আসামি করে শিবগঞ্জ থানায় হত্যা মামলাটি দায়ের করেন নিহত আব্দুস সালামের স্ত্রী ফেরদৌসী খাতুন। মামলায় প্রধান আসামি করা হয়েছে নয়ালাভাঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আশরাফুল হক আশরাফকে। 

শিবগঞ্জ থানার ওসি সাজ্জাদ হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার রাতে মামলার দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে এবং মামলার প্রধান প্রধান আসামি আশরাফসহ অন্য আসামিদের গ্রেফতারে কাজ করছে পুলিশ। 

গত বৃহস্পতিবার (২৭ জুন) রাত সোয়া ৮টার দিকে জেলার শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের রানীহাটি কলেজের সামনে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ সদস্য ও নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম ও তার বন্ধু হরিনগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল মতিনকে গুলি ও বোমা হামলা চালিয়ে হত্যার পর ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাদের মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায় প্রতিপক্ষরা। 

এদিকে নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একটি সূত্র জানায়, নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম দলের মধ্যে গ্রুপিংয়ের শিকারসহ বিএনপি নেতার সাথে বিরোধের জের ধরেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে এবং এতে অদৃশ্য কোন শক্তির ইন্ধন রয়েছে বলে তাদের ধারণা। 

উল্লেখ্য, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে জেলা পরিষদ সদস্য ও নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালামের সাথে সাবেক ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা আশরাফুল হক আশরাফের বিরোধ চলে আসছিল এবং এই বিরোধের জের ধরেই আব্দুস সালামসহ দুই জনকে হত্যা করা হয় বলে পরিবারের দাবি। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর