ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চুয়াডাঙ্গায় অসুস্থ গরুর মাংস বিক্রি, ৫০ হাজার টাকা জরিমানা
চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার ডিঙ্গেদহ বাজারে অসুস্থ গরু (গাভী) জবাই করে মাংস বিক্রির অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে প্রায় ২ মণ অস্বাস্থ্যকর মাংস মাটিতে পুতে ফেলা হয়েছে। 

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার ডিঙ্গেদহ বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান পরিচালনা করে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, গোপন সূত্রে খবর পেয়ে ডিঙ্গেদহ বাজার অভিযান চালালে ডালিম মিয়া নামে এক কসাই পালিয়ে যায়। সাথে থাকা দুই কসাই খোকন মিয়া ও সুজন মিয়াকে মাংস বিক্রিকালে পাওয়া যায়। মাংস ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদে একপর্যায়ে তারা স্বীকার করেন যে, একটি অসুস্থ গাভী নিজেরাই জবাই করে বিক্রির জন্য নিয়ে এসেছেন। পরবর্তীতে স্থানীয় বাজার কমিটির মাধ্যমে কসাই ডালিমকে হাজির করা হয়। অসুস্থ গাভী গরু জবাই করে মাংস বিক্রি ও এঁড়ে বলে অসুস্থ গাভীর মাংস বিক্রির প্রতারণা হাতেনাতে প্রমাণিত হয়। এই অপরাধে তাদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩ ও ৪৫ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 

এসময় প্রায় ২ মণ অস্বাস্থ্যকর মাংস জব্দ করে জনসম্মুখে কেরোসিন তেল দিয়ে মাটিতে পুতে ফেলে নষ্ট করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর