ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলার আরো ৪ আসামি গ্রেফতার
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এক সহযোগীসহ আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদ সদস্য আব্দুস সালাম হত্যা মামলার আরো ৪ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন জেলার শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা এলাকার আবুল হোসেনের ছেলে মোহাম্মদ বাবুল ঝাপড়া বাবু, মৃত কাবির আলীর ছেলে রুহুল আমীন ঝাপড়া, তাবজুল হোসেনের ছেলে আব্দুল মান্নান, আখতারুজ্জমানের ছেলে ওসমান আলী। রবিবার রাতে জেলার নাচোল উপজেলার একটি পেয়ারা বাগান থেকে ৩ জনকে এবং ওসমান আলীকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

শিবগঞ্জ থানার ওসি সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশের একাধিক টিম শিবগঞ্জের নয়ালাভাঙ্গা ও নাচোল উপজেলার ফতেপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের মধ্যে বাবুল ঝাপড়া ও রুহুল আমীন ঝাপড়া মামলার এজাহারভূক্ত আসামি এবং অন্য দুজনকে পুলিশের তদন্তে সম্পৃক্ততা পাওয়ায় গ্রেফতার করা হয়েছে। তিনি আরও জানান, গ্রেফতারকৃতদের আজ সোমবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে গত শুক্রবার রাতে এজাহারভুক্ত আরো দুই আসামিকে গ্রেফতার করে পুলিশ। এ নিয়ে এই হত্যা মামলায় মোট জনকে গ্রেফতার কলো পুলিশ।

উল্লেখ্য, গত ২৭ জুন রাতে শিবগঞ্জ উপজেলার রানীহাটি কলেজ মোড় সংলগ্ন আশ্রয়ণ প্রকল্প এলাকায় খুন হন আব্দুস সালাম ও তার সহযোগী স্কুল শিক্ষক আব্দুল মতিন। আব্দুস সালাম শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য ছিলেন এবং আব্দুল মতিন ছিলেন হরিনগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। হত্যার ঘটনায় আব্দুস সালামের স্ত্রী বাদী হয়ে ৫২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ২০-২৫ জনকে আসামি করে শিবগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। তবে মামলার ২ নম্বর আসামি আশরাফের স্ত্রী মোসাঃ আনোয়ারা বেগম আম্বীয়াকে শুক্রবার রাতে গ্রেফতার করা হলেও মামলার প্রধান আসামি সাবেক ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা আশরাফুল হক আশরাফ পলাতক রয়েছেন। 

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর