ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নেত্রকোনায় ফের বাড়ছে নদ-নদীর পানি
নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় দ্বিতীয় দফায় ফের বাড়ছে নদ-নদীর পানি। গত দু’দিন ধরে হু হু করে বাড়ছে জেলার পাহাড়ি সীমান্ত উপজেলার উব্দাখালি নদীর পানি। এ নদীর পানি সোমবার বিকাল তিনটা পর্যন্ত বিপৎসীমার ২৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

তবে সোমশ্বরী, কংশসহ অন্যান্য নদীর পানি বিপৎসীমার নিচে রয়েছে বলে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকোশলী মো. সারওয়ার জাহান নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত এক সপ্তাহ আগের ঢলের পানিতে যেসব নিম্নাঞ্চল প্লাবিত হয়েছিল, সেগুলো থেকে পানি নেমে মাত্র স্বাভাবিক হয়েছিল। কিন্তু পুনরায় উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে আবারো বাড়ছে সকল নদ নদীর পানি। ফলে আবার দেখা দিয়েছে নদী তীরবর্তী নিচু এলাকা প্লাবিত হওয়ার শঙ্কা। তবে মুষলধারে বৃষ্টি না হওয়ায় উজানের পানি ভাটিতে চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপারে জেলার দুর্যোগ ও ত্রাণ কর্মকতা মোহাম্মদ রুহুল আমীন জানান, জেলা প্রশাসক সার্বক্ষণিক তদারকিতে রয়েছেন। আমাদের পর্যাপ্ত পরিমাণ চাল এবং নগদ টাকা রয়েছে। জেলায় আশ্রয়কেন্দ্রগুলোও প্রস্তুত রয়েছে। যেকোনো দুর্যোগ মোকাবিলায় সকল ধরনের প্রস্তুতি রয়েছে।

এদিকে, সোমবার আবহাওয়া অফিসের এক বিজ্ঞপ্তিতে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় সোমবার ভোর ৬টা পর্যন্ত ৫৯ মিলিমিটার এবং এর আগের ২৪ ঘণ্টায় ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টিপাত আগামী কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর