ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভালোবেসে বিয়ের পর স্বজনদের কটুকথায় বিষপানে আত্মহত্যা নবদম্পতির
পাবনা প্রতিনিধি
প্রতীকী ছবি

পাবনার ঈশ্বরদীতে ভালোবেসে বিয়ে করায় স্বজনদের কটুকথায় বিষপানে আত্মহত্যা করেছে এক নবদম্পতি। 

রবিবার সকালে পাবনার ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের চরগড়গড়ি ফটিক মোড়ের আজতব প্রামাণিকের বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গৃহবধূ রিয়া খাতুন একদিন আগে মারা গেলেও স্বামী রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে মারা যান। বিষয়টি নিয়ে এলাকায় ব্যপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 

নিহত রিয়া ঈশ্বরদীর সাহাপুর ইউনিয়নের আজিজতলা এলাকার লেরু মোল্লার মেয়ে ও সাজেদুল একই ইউনিয়নের চরগড়গড়ি এলাকার আজতব প্রামাণিকের ছেলে।

সাজেদুলের পারিবারিক সূত্রে জানা গেছে, মাস খানেক আগে রিয়া ও সাজেদুল প্রেম করে পালিয়ে বিয়ে করেন। রিয়ার পরিবার বিয়ে মেনে না নিলেও সাজেদুলের পরিবার বিয়ের বিষয়টি মেনে নেয়। রিয়ার দূর সম্পর্কের এক আত্মীয় সাজেদুলের বাড়িতে এসে রিয়াকে নানা রকম কটুক্তিমূলক কথা বলে। ছিছি বলে তাদের সামনে থুথু ফেলে তাদের ভালোবাসার বিয়ের প্রতি ঘৃণা প্রকাশ করেন এবং বিভিন্ন রকমের কটু কথা বলেন। এতে চরমভাবে অপমানিত হয় নবদম্পতি। এতে রিয়া অনেক কান্নাকাটি করেন। অপমানে আবেগতাড়িত হয়ে দু’জনে একসঙ্গে আত্মহত্যার সিদ্ধান্ত নেন। পরে সাজেদুল গ্রামের একটি দোকান থেকে দুই বোতল কীটনাশক কিনে আনেন। পরিবারের লোকজনের আড়ালে নিজ ঘরে স্বামী-স্ত্রী একসঙ্গে বিষপান করেন। বাড়ির লোকজন টের পেয়ে তাদের উদ্ধার করে প্রথমে পাবনা জেনারেল হাসপাতালে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেকে) ভর্তি করে। রামেকে চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাতে মারা যান রিয়া খাতুন (১৯)। পরের দিন সোমবার রাত সাড়ে ৯টার দিকে রিয়ার দাফন সম্পন্ন হয়। লোকজন কবরস্থানে থাকতেই খবর আসে স্বামী সাজেদুল ইসলাম (২১) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

রিয়ার শ্বশুর আজতব প্রামাণিক বলেন, ঘটনার দিন সকালে ছেলের বউয়ের দেওয়া ভাত খেয়ে মাঠে কাজে যাই। বাড়িতে ছেলে আর ছেলের বউ ছিল। ফাঁকা বাড়িতে তারা বিষপান করে। তাদের রাজশাহী মেডিকেলে ভর্তি করা হলে ছেলে ও ছেলের বউ মারা যায়। 

ঈশ্বরদী থানার ওসি (তদন্ত) মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, নবদম্পতি বিষপানে আত্মহত্যা করেছে এমন খবর আমরা পেয়েছি। ওই পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর