ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

খালেদা জিয়ার মুক্তি ও সার্বভৌমত্ব রক্ষার আন্দোলন একই সূত্রে গাঁথা : প্রিন্স
অনলাইন প্রতিবেদক

খালেদা জিয়া ও গণতন্ত্রের মুক্তি এবং সার্বভৌমত্ব রক্ষার আন্দোলন একই সূত্রে গাঁথা উল্লেখ করে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, বেগম খালেদা জিয়াকে বন্দী রেখে সরকার ডামি নির্বাচন করে দেশের স্বার্থবিরোধী চুক্তি করে সার্বভৌমত্ব বিকিয়ে দিচ্ছে।

বুধবার দুপুরে জামালপুর পৌর শহরের স্টেশন রোডে জামালপুর জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এমরান সালেহ।  

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জামালপুর জেলা বিএনপি এ সমাবেশের আয়োজন করে। 

আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের সমালোচনা করে সমাবেশে এমরান সালেহ প্রিন্স বলেন, আইনকে অপব্যবহার করে সরকারের রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দণ্ড দেয়া হয়েছে। আইন নিজস্ব গতিতে চললে দণ্ড দূরে থাক, খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাই চলে না। 

তিনি বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে কর্তৃত্ববাদী শাসন টিকিয়ে রাখতে বেগম খালেদা জিয়াকে বিভিন্ন শর্তের বেড়াজালে গৃহবন্দী করে রেখেছে।

প্রিন্স বলেন, যারা ভারতে চিকিৎসা সেবা পাওয়া এবং মার্কেটিং করাকে বিশাল প্রাপ্তি মনে করেন, লেন্দুপ দর্জির পরিণতি ভোগ করতে তাদের বেশি দেরী হবে না। 

তিনি বলেন, বিএনপি ভারত বিরোধী নয়। সমমর্যাদার ভিত্তিতে ভারতসহ সকল দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায়। কিন্তু বন্ধু কোনো রাষ্ট্র যদি দেশের স্বার্থ বিনষ্ট করে, তার প্রতিবাদ করতে  বিএনপি কুণ্ঠা করবে না। 

বেগম খালেদা জিয়া ও গণতন্ত্রের মুক্তি এবং স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে থাকার আহ্বান জানান তিনি। 

জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, সহ জলবায়ু পরিবর্তন বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুলসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর