ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টাঙ্গাইলে শৌচাগারের পাশে মিললো জীবিত নবজাতক
টাঙ্গাইল প্রতিনিধি
ছবি- বাংলাদশ প্রতিদিন।

টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাশিল মধ্য পাড়া গ্রামের প্রবাসী সাত্তার মিয়ার বাড়ির শৌচাগারের পাশে মিললো নবজাতক শিশু। মঙ্গলবার (০২ জুলাই) দিবাগত রাতে ওই নবজাতক শিশুটিকে কে বা কারা ফেলে রেখে চলে যায়। পরে সাত্তার মিয়ার স্ত্রী নিলুফা বেগম কান্নার শব্দ পেয়ে শিশুটিকে উদ্ধার করে।

নিলুফা বেগম বলেন, রাতে প্রাকৃতির ডাকে সাড়ে দিয়ে যখন টিউবওয়েলের কাছে যাই তখন কান্না শব্দ পাই। এরপর ভয় পেয়ে ঘরের ভেতর থেকে আমার ভাগনি এবং আমার ছেলের বউকে ডেকে আনি। পরে পাশেই আমার বড় ভাসুরকে ডাক দিলে তিনিও আসেন। এরপর লাঠি হাতে নিয়ে লাইট নিয়ে সামনে গেলে দেখি পিঁপড়সহ পোকামাকড়ে জড়িয়ে রয়েছে একটি নবজাতক শিশু। এরপর আমি শিশুটিকে উদ্ধার করে নিয়ে আসি। যেহেতু শিশুটিকে আমি পেয়েছি এখন সরকারের কাছে দাবি করবো যাতে করে আমাকে লালনপালন করার জন্য তার দায়িত্ব দেওয়া হয়।

নিলুফা বেগমের ছেলে আকাশ মিয়া বলেন, আমাকে আমার বউ ডাক দিলে বের হয়ে দেখি সবাই ভয়ে কাঁপছে। পরে লাঠি হাতে নিয়ে সামনে লাইট ধরে দেখি একটি শিশু বাচ্চা। পরে আমরা উদ্ধার করে নিয়ে এসেছি। 

কাশিল ইউনিয়নের চেয়ারম্যান রমযান আলী বলেন,আমাকে সকালে স্থানীয়রা খবর দেয় যে এরকম একটি শিশু পাওয়া গেছে। পরে আমি ঘটনাস্থলে এসে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানায় ফোন দিয়েছি। সমাজসেবা অফিসারের সাথে কথা বলে বাকি ব্যবস্থা নেওয়া হবে। 

বাসাইল থানার ওসি তদন্ত আবু হানিফ বলেন, ঘটনাটি জানতে পাওয়ার পর এসেছি। বাচ্চাটিকে এখন আমরা চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হবে। এরপর আইন অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। একইসঙ্গে তদন্ত করছি কে বা কারা এই শিশুকে এভাবে রেখে ফেলে রেখে চলে গেছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর