ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মাদারীপুরে মানবপাচারের অভিযোগে যুবক গ্রেফতার
মাদারীপুর প্রতিনিধি
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

মাদারীপুরের ডাসারে মানবপাচারের অভিযোগ মিলন মাতুব্বর (৪০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (০৩ জুলাই) রাতে তাকে গ্রেফতার করা হয়।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, মাদারীপুরের ডাসার উপজেলার বালিগ্রাম এলাকার রাজিব হোসেন, আরিফ সরদার ও হাবিব নামে তিন যুবককে ইতালি নেয়ার প্রলোভন দেখিয়ে নিয়ে যায় মিলন। এরপর মিলনের নির্দেশে তাদের লিবিয়া নিয়ে একটি বন্দি শিবিরে আটকে রেখে টাকার জন্য নির্যাতন করে। লিবিয়াতে দফায় দফায় নির্যাতন করে তিন পারিবারের কাছ থেকে মিলন মাতুব্বর ৪৫ লাখ টাকা আদায় করে। পরবর্তীতে লিবিয়ায় অবস্থানরত এক মাফিয়াকে মুক্তিপন দিয়ে ওই তিন যুবক দেশে আসে। 

এই ঘটনায় রাজিব হোসেন বাদী হয়ে গত মঙ্গলবার ডাসার থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা করা হয়। সেই মামলার প্রধান আসামি করা হয় মিলন মাতুব্বরকে। বুধবার রাতে আসামি মিলনকে রাজৈর উপজেলার বদরপাশা গ্রাম থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মিলন বদরপাশা গ্রামের শাজা মাতুব্বরের ছেলে।

নির্যাতনের শিকার আরিফ সরদার বলেন, আমাদের লিবিয়াতে অমানসিক নির্যাতন করে। নির্যাতনের ফলে শরীরে পচন ধরেছিল। ঠিকমত খাবার দিতো না। আমাদের জিম্মি করে তিন পরিবারের কাছ থেকে ৪৫ লাখ টাকা নিয়েছে মিলন। আমরা মিলনের বিচার চাই।

ডাসার থানায় ওসি শফিকুল ইসলাম জানান, মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলায় মিলনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামিকে কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর