ঢাকা, শনিবার, ৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দ্রুত পণ্য পৌঁছাতে রেলওয়েকে ব্যবহার করা হবে : বাণিজ্য প্রতিমন্ত্রী
টাঙ্গাইল প্রতিনিধি

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছন, প্রধানমন্ত্রীর ভারত সফর শতভাগ সফল হয়েছে। দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক নিয়ে আলোচনা হয়েছে। মোদি নিজে বলেছেন তিস্তার পানির ব্যবস্থাপনায় ভারত পাশে থাকবে এবং যে ধরনের পদক্ষেপ নেওয়ার দরকার সে ধরনের পদক্ষেপে সহযোগিতা করবে। প্রথম বারেরমতো আমরা ভারতের মধ্যে দিয়ে নেপাল ও ভুটান থেকে জলবিদ্যুৎ বাংলাদেশে নিয়ে আসবো।

শনিবার দুপুরে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের হলরুমে আয়োজিত জেলার স্বাস্থ্য সেবার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিয়ম সভা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে উৎপাদন থেকে ভোক্তা পর্যন্ত তাদের উভয়ের মধ্যে সরবরাহ উন্নত করার চেষ্টা করছি। দেশীয় পণ্য ও আমদানিকৃত পণ্য সরবরাহে যেনো সংকট তৈরি না হয়, তা নিশ্চিত করছি।

তিনি বলেন, দেশের যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। যখন যেখানে যে পণ্যের প্রয়োজন আমরা দ্রুত উন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে সেই পণ্য সরবরাহ নিশ্চিত করবো। ভোক্তাদের কাছে দ্রুত পণ্য পৌঁছে দেওয়ার জন্য আমরা রেলওয়েকে ব্যবহার করবো। রেলওয়ে বিভাগের সাথে কথা হয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে পণ্যগুলো অতি দ্রুত ঢাকায় সরবরাহ করা হবে। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার, টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য লতিফ সিদ্দিকী, স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন ও প্রশাসক কায়সারুল ইসলাম প্রমুখ।

এসময় হাসপাতালের কর্মকর্তারা, ডাক্তার এবং উপজেলা নির্বাহী অফিসার, জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর