ঢাকা, রবিবার, ৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দিনাজপুরে কোটাবিরোধী ছাত্র সমাবেশ
দিনাজপুর প্রতিনিধি

২০১৮’র পরিপত্র পুনর্বহাল ও চাকরির সকল গ্রেডে অযৌক্তিক, বৈষম্যমূলক কোটা বাতিলসহ চারদফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বৈষম্য বিরোধী ছাত্র সমাবেশ করেছে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। 

আজ শনিবার বিকাল সাড়ে ৩টায় দিনাজপুর সরকারি কলেজের সামনে সড়কে এই কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। 

ছাত্রসমাবেশে ‘কোটা প্রথা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে, ‘কোটা না মেধা? মেধা মেধা ’ ইত্যাদি বিভিন্ন স্লোগান দেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ‘আজকে আমরা ২০১৮ সালের কোটা বাতিলের পরিপত্র পুনর্বহাল করার দাবি নিয়ে একত্রিত হয়েছি। আমাদের চার দফা দাবি রয়েছে। দাবীগুলো হলো, ২০১৮ সালে ঘোষিত সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখতে হবে, কমিশন গঠন করে সরকারি চাকরির সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্য মূলক কোটা বাতিল করতে হবে, সরকারি চাকরির নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার করা যাবে না ও কোটার শূন্য আসনে মেধার ভিত্তিতে নিয়োগ দিতে হবে এবং দুর্নীতি মুক্ত, নিরপেক্ষ, মেধাভিত্তিক আমলাতন্ত্র নিশ্চিত করতে কার্যকরী ব্যবস্থা নিতে হবে।’

বৈষম্য বিরোধী ছাত্র সমাবেশে বিভিন্ন স্লোগান ও বক্তব্য দেন দিনাজপুর সরকারী কলেজের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র ও কোটাবিরোধী আন্দোলন দিনাজপুরের সমন্বয়ক এনামুল হক আবির, মাহফুজার রহমান, আদর্শ কলেজের নাজমুল ইসলাম নাহিদ, হাবিপ্রবির ছাত্র আমরিন ফয়সাল প্রমুখ। 

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর