ঢাকা, সোমবার, ৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

এইচএসসি পরীক্ষায় নকল-ডিভাইস ব্যবহারের দায়ে ৮ শিক্ষার্থী বহিষ্কার
পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরের নাজিরপুরে এইচএসসি পরীক্ষার হলে মোবাইল ফোন ও ইলেকট্রিক ডিভাইস ব্যবহার এবং নকল করার অভিযোগে ৮ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।  উপজেলার বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে বাংলাদেশ কারিগারি শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত বিজনেস ইংলিশ অ্যান্ড কমিউনিকেশন বিষয়ের পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে। 

নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরূপ রতন সিংহ গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন— সজিব মন্ডল, অমিত মন্ডল, প্রশান্ত মিস্ত্রি, দিপ্ত গাইন, রণজিৎ বেপারি, সৌরভ বেপারি, অনিমেষ মজুমদার, এবং ইয়ামিন শেখ। তারা সকলেই নাজিরপুর ডিগ্রি কলেজের কারিগরি বিষয়ের পরীক্ষার্থী এবং উপজেলা সদরের বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে পরীক্ষা দিচ্ছিলেন।

নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচীব স্বপন কুমার তালুকদার জানান, পরীক্ষার্থীরা নকল করার পাশাপাশি পরীক্ষার কেন্দ্রে মোবাইল ফোন ও ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারের দায়ে অভিযুক্ত প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ পাঠানো হয়েছে।

নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরূপ রতন সিংহ বলেন, ওই কেন্দ্র পরিদর্শনের সময় পরীক্ষার্থীদের নকল করাসহ পরীক্ষা চলাকালে তাদের দেহ তল্লাশি করে অসুদাচরণের উদ্দেশ্যে তাদের কাছে মোবাইল ফোন ও ইলেকট্রিক ডিভাইস পাওয়া যায়। এ সব অভিযোগে ওই ৮ পরীক্ষার্থীকে বহিষ্কারের জন্য শিক্ষা বোর্ডকে সুপারিশ করা হয়েছে।

এই পদক্ষেপে পরীক্ষায় নকল ও ডিভাইস ব্যবহারের প্রবণতা রোধে একটি কড়া বার্তা দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন সংশ্লিষ্টরা।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর