ঢাকা, বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

সোমেশ্বরী নদী থেকে বালু উত্তোলন, লাখ টাকা জরিমানা
নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার কলমাকান্দায় সিধলীর সেউড়াউন্দ এলাকায় সোমেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় অভিযান চালিয়ে বালুভর্তি একটি লরিগাড়ীকে জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালন। এ সময় আদালত বালু উত্তোলনকারী জসিম মিয়া (৩২) নামের এক ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করেন। 

দণ্ডপ্রাপ্ত জসিম উপজেলার কৈলাটী ইউনিয়নের সেউড়াউন্দ গ্রামের সাজত আলী ছেলে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রবিবার রাতে এ অভিযান পরিচালনা করেন। 

স্থানীয় লোকজন ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সোমেশ্বরী নদীর সিধলীর সেউড়াউন্দ এলাকায় কোনো ধরনের ইজারা ছাড়াই ড্রেজিং মেশিন দিয়ে বেশ কিছুদিন ধরে বালু উত্তোলন করে আসছিল একটি চক্র। খবর পেয়ে ইউএনও আসাদুজ্জামানের নেতৃত্বে সেখানে অভিযান চালায় উপজেলা প্রশাসন। অভিযানে ঘটনাস্থলে জসিম মিয়া অবৈধভাবে বালু উত্তোলন করায় তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক লাখ টাকা জরিমানা করা হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান বলেন, বালু উত্তোলনের খবর পেয়ে আমরা সেউড়াউন্দ এলাকায় অভিযান চালাই। বালু উত্তোলনকারী জসিম মিয়াকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় তার একটি লরিগাড়ী আটক করা হয়।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর