ঢাকা, বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

মোহাম্মদ ফজলে রাব্বী সংসদের বার্ষিক সাধারণ সভা
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা থেকে প্রকাশিত সংবাদপত্র সাপ্তাহিক আমোদ’র প্রতিষ্ঠাতা সম্পাদক মোহাম্মদ ফজলে রাব্বীর নামে প্রতিষ্ঠিত মোহাম্মদ ফজলে রাব্বী সংসদের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকালে কুমিল্লা বীরচন্দ্র গণপাঠাগার ও নগর মিলনায়তনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সাধারণ সভায় সভাপতিত্ব করেন সংসদের সভাপতি খায়রুল আহসান মানিক।

সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করেন সাইয়িদ মাহমুদ পারভেজ। কোষাধ্যক্ষের প্রতিবেদন উপস্থাপন করেন মাওলানা আবু হানিফ মজুমদার। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক শাহাজাদা এমরান।

বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি আবুল হাসনাত বাবুল, শাহ মোহাম্মদ আলমগীর খান, ডা. ইকবাল আনোয়ার, নীতিশ সাহা, নির্বাহী কমিটির সদস্য ডা. মোসলেহ উদ্দিন আহমেদ, সদস্য আলী আকবর মাসুম, সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মাহবুব ও মাহাবুব আলম বাবু প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, মোহাম্মদ ফজলে রাব্বী শুধু কুমিল্লার নন, গোটা দেশের আঞ্চলিক সাংবাদিকতার বাতিঘর। তিনি নির্লোভ মানুষ ছিলেন। সাংবাদিকতার মতো মহান পেশাটিকে কখনো কলঙ্কিত করেননি। সংকীর্ণতাকে মনে স্থান দেননি। নতুনদের আপন মনে গ্রহণ করেছেন, এগিয়ে যাওয়ার প্রেরণা দিয়েছেন। নতুন প্রজন্মের সাংবাদিকদের জন্য মোহাম্মদ ফজলে রাব্বী একজন আদর্শ ও অনুকরণীয় ব্যক্তি।

উল্লেখ্য, সাপ্তাহিক আমোদ ১৯৫৫ সাল থেকে নিয়মিত প্রকাশিত হচ্ছে। পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক মোহাম্মদ ফজলে রাব্বীর মৃত্যুর পর তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ২০০২ সালে জেলার সুধীজন মোহাম্মদ ফজলে রাব্বী সংসদ প্রতিষ্ঠা করেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর