ঢাকা, বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বাগেরহাটে নকল বিড়ি জব্দ, লাখ টাকা জরিমানা
বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে নকল ব্যান্ড রোল ব্যবহার করে বিড়ি তৈরির করার অপরাধে মেসার্স নিপা বিড়ি কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (৮জুলাই) দুপুরে বাগেরহাটের মোল্লাহাট উপজেলার কুলিয়া বাজার এলাকায় অভিযান পরিচালনাকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান ওই জরিমানার আদেশ দেন। 

অভিযানে কৃষি বিপণন অধিদপ্তরের প্রতিনিধি এবং জেলা পুলিশের একটি টিম সার্বিক সহায়তা প্রদান করেন। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নকল ব্যান্ড রোল ব্যবহার করে বিড়ি তৈরি করার অপরাধে মেসার্স নিপা বিড়ি কর্তৃপক্ষকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫০ ধারায় প্রশাসনিক ব্যবস্থা হিসেবে এক লাখ টাকা জরিমানা আরোপ করা হয়। জরিমানার অর্থ তাৎক্ষনিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানটি স্বেচ্ছায় পরিশোধ করেন। অভিযুক্ত প্রতিষ্ঠান পুনরায় এই ধরনের অনিয়ম করা থেকে বিরত থাকবেন বলে অঙ্গীকার করেন। এসময় জব্দ করা ৬১,৫৫০ পিচ নকল বিড়ি স্পটে ধ্বংস করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর