ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কক্সবাজারে পাহাড় ধস, শিশুসহ ২ জনের প্রাণহানি
কক্সবাজার প্রতিনিধি
ফাইল ছবি

কক্সবাজারে ভারি বর্ষণের ফলে আবারও পাহাড় ধস হয়েছে। এতে শিশুসহ দুইজনের মৃত্যু হয়েছে। 

বুধবার (১০ জুলাই) দিবাগত রাত ৩টা থেকে শুরু হওয়া ৪ ঘণ্টা ধরে টানা ভারি বর্ষণের পর আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে পাহাড় ধসের পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু হয়।

মৃতরা হলেন শহরের ৬নং ওয়ার্ডের পূর্ব পল্যান কাটা এলাকায় বসতঘরে পাহাড় ধসে স্থানীয় মোহাম্মদ করিমের স্ত্রী জমিলা বেগম (৩০)। অপরজন হলেন শহরের ৭নং ওয়ার্ডের সিকদার বাজার এলাকার সাইফুলের ছেলে মো. হাসান (১০)। 

জমিলার স্বামী করিম জানান, সকাল ৬টার দিকে ঘুম থেকে উঠেই নাস্তা খাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম সপরিবারে। এসময় আচমকা পাহাড়ের কাদামাটি বসতঘরে পড়লে চাপা পড়ে আমার স্ত্রী জমিলা। তাকে স্থানীয়রা উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মৃত শিশু হাসানের পরিবার জানায়, পাহাড় ধসের মাটি ঘরের দেওয়ালে পড়লে মাটির দেওয়ালসহ আসবাবপত্র পড়ে শিশু হাসানের গায়ে। ঘটনাস্থল থেকে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক অফিসার ডাক্তার আশিকুর রহমান জানান, ভারী বর্ষণের কারণে পাহাড় ধসে দুইজনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে একজন শিশু এবং আরেকজন নারী। মরদেহ দুটি মর্গে রাখা হয়েছে।

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বলেন, কক্সবাজারে শহরের বেশ কয়েকটি এলাকায় পাহাড় ধসে এই পর্যন্ত দুইজনের মৃত্যুর খবর গেছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর