ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হাসপাতালের টয়লেট থেকে রোগীর মরদেহ উদ্ধার
শরীয়তপুর প্রতিনিধি
প্রতীকী ছবি

নিখোঁজের ২৮ ঘণ্টা পর শরীয়তপুর সদর হাসপাতালের টয়লেট থেকে এক রোগীর মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার সকালে হাসপাতালের তৃতীয় তলার মেডিসিন ওয়ার্ডের শৌচাগার থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

মৃত বাবুল বেপারী শ্বাসকষ্ট নিয়ে গত বৃহস্পতিবার শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি বরিশাল জেলার মুলাদী উপজেলার পূর্ব তয়কা এলাকার আলী বেপারীর ছেলে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করেছে পুলিশ। ঘটনা তদন্তে তদন্ত কমিটি গঠনের কথা জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

স্বজন ও হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে বৃহস্পতিবার দুপুরে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি হয় বাবুল। ওইদিন মধ্য রাতের পর তকে আর শয্যায় খুঁজে পাওয়া যায়নি। অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে শুক্রবার বাড়ি ফিরে যায় স্বজনরা। পরদিন শুক্রবার সকাল ৯টার দিকে হাসপাতালের পুরুষ ওয়ার্ডের শৌচাগার থেকে তার মরদেহ উদ্ধার করে হাসপাতাল কর্তৃপক্ষ। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করে।

স্বজনদের অভিযোগ, প্রতিদিন ৩ বার হাসপাতালের টয়লেট পরিচ্ছন্ন করার কথা থাকলেও কী করে ২৮ ঘণ্টা টয়লেটে মরদেহ পড়ে থাকতে পারে। দায়িত্বে অবহেলার অভিযোগ এনে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন মৃতের স্বজনরা। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর