ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ধর্ষণ শেষে হত্যা, ৭ বছর পর ধরা পড়ল ফাঁসির আসামি
ফরিদপুর প্রতিনিধি
মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি সবুজ মিয়া গ্রেফতার

ফরিদপুর শহরের বিল মাহমুদপুর এলাকার কলাবাগানে এক নারীকে ধর্ষণ শেষে হত্যার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি সবুজ মিয়াকে ৭ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব-১০।

রবিবার ফরিদপুর র‌্যাব-১০ ক্যাম্পের কমান্ডার এম শাইখ আখতার প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। গ্রেফতার আসামি সবুজ শেখ সদর উপজেলার মামুদপুর এলাকার বাবুল মিস্ত্রির ছেলে।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, ২০১৭ সালের ১২ ডিসেম্বর সদর উপজেলার গেরদা ইউনিয়নের বিল মাহমুদপুর গ্রামের একটি কলাবাগান থেকে অজ্ঞাত এক নারীর লাশ উদ্ধার করে পুলিশ। পরে লাশের পরিচয় পাওয়া যায়। তার নাম নাসরিন। বাড়ি চট্টগ্রাম জেলায়।

নিহত নাসরিনের বোন সোনিয়া বেগমের অভিযোগে আরজু মল্লিক নামের এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। আরজু মল্লিক পুলিশের কাছে স্বীকার করে, সে ও তার বন্ধু সবুজ বিয়ের প্রলোভন দেখিয়ে এবং ফুসলিয়ে নাসরিনকে ফরিদপুরে নিয়ে আসে। পরে দুই বন্ধু মিলে নাসরিনকে ধর্ষণ করে। পরে নাসরিনকে হত্যা করে কলাবাগানে লাশটি ফেলে পালিয়ে যায় তারা।

দীর্ঘ তদন্ত শেষে ২০২৩ সালের ২৫ সেপ্টেম্বর আদালত আসামি সবুজ মিয়া ও আরজু মল্লিককে মৃত্যুদণ্ডের রায় দেন। এ ঘটনার পর থেকে আরজু মল্লিক কারাগারে থাকলেও সবুজ মিয়া ঘটনার পর থেকেই পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিক্তিতে র‌্যাব-১০ এর একটি দল শনিবার রাতে ঢাকার সুত্রাপুর থানার নারিন্দা কাঁচা বাজার এলাকা থেকে সবুজকে গ্রেফতার করে। তিনি সেখানে একটি গাড়ির গ্যারেজের মিস্ত্রি পরিচয়ে আত্মগোপনে ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর