ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টেকনাফে ৭৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ
টেকনাফ প্রতিনিধি

'বৃক্ষরোপণে বিশ্বকল্যাণ' আসুন গাছ লাগাই, গাছ বাঁচাই এই প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে বেসরকারি উন্নয়ন সংস্থা কোডেক (কমিউনিটি ডেভলেপমেন্ট সেন্টার) এই বছর ৭৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৩ হাজার ২৫৫ জন ছাত্র-ছাত্রীকে ফলদ, বনজ এবং ওষুধি গাছের সমন্বয়ে প্রতিজনকে ৩টি করে শিক্ষক-শিক্ষিকা সহকারে সর্বমোট ৪০,০০০ অধিক গাছের চারা বিতরণ করবে। ৭৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে প্রাথমিক বিদ্যালয় ২৮টি, মাধ্যমিক বিদ্যালয় ১৪টি, মাদ্রাসা ৩৪টি এবং কলেজ ১টি।

এ প্রসঙ্গে, ইউএসআইডির আর্থিক সহযোগিতায় কোডেক কর্তৃক বাস্তবায়িত নেচার এন্ড লাইফ প্রকল্পের এনআরএম ম্যানেজার অসীম বড়ুয়া বলেন, প্রকৃতি সংরক্ষণের লক্ষ্যে ৭ জুলাই, ২০২৪ থেকে অদ্যাবধি (১৬ জুলাই) ৪৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭ হাজার ৮৬৩ জন ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকার মাঝে ২৩ হাজার ৫৮৯টি চারা বিতরণ সম্পন্ন হয়েছে। এরমধ্যে টেকনাফ পৌরসভায় ১টি মাধ্যমিক বিদ্যালয়, সাবরাং ইউনিয়নে ১টি মাধ্যমিক বিদ্যালয়, টেকনাফ সদর ইউনিয়নে ২টি প্রাথমিক বিদ্যালয়, ১টি মাধ্যমিক বিদ্যালয় ও ৫টি মাদ্রাসা, হ্নীলা ইউনিয়নে ১টি মাধ্যমিক বিদ্যালয় ও ২টি মাদ্রাসা, হোয়াইক্যং ইউনিয়নে ১০টি প্রাথমিক বিদ্যালয়, ৩টি মাধ্যমিক বিদ্যালয় ও ৭টি মাদ্রাসা, বাহারছরা ইউনিয়নে ৫টি প্রাথমিক বিদ্যালয় ও ৩টি মাদ্রাসা এবং জালিয়াপালং ইউনিয়নে ২টি মাদ্রাসা রয়েছে।

এর আগে ৮ জুলাই, ২০২৪ টেকনাফ এজাহার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪২০জন ছাত্র-ছাত্রী এবং শিক্ষক-শিক্ষিকা বৃন্দের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ  সৈয়দ সাফকাত আলী।  ১১ জুলাই বড়ডেইল প্রাথমিক বিদ্যালয়ে চারা বিতরণে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবু নোমান মোহাম্মদ আব্দুল্লাহ, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত), টেকনাফ, কক্সবাজার। 

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর