ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কুষ্টিয়া-খুলনা মহাসড়ক শাটডাউন ইবি
ইবি প্রতিনিধি:

কুষ্টিয়া-খুলনা মহাসড়কে ব্লকেড করে এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কোটা সংস্কার আন্দোলনকারীরা। আন্দোলনকারীদের উপর হামলার প্রতিবাদে এ কর্মসূচি পালন করেন তারা। এদিকে পুলিশ এবং বিজিবিসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে অবস্থান নিয়েছেন। প্রতিবেদন লেখা পর্যন্ত আন্দোলন চলমান ছিল।

 এ সময় পুলিশ ছাড়া মাঠে নাম, ভুলিয়ে দেবো বাপের নাম, শিক্ষার্থীদের একশন, ডাইরেক্ট একশন, লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে, গুলি দিয়ে আন্দোলন, বন্ধ করা যাবে না, আমার ভাই শহীদ কেন, প্রশাসন জবাব চাই, ইত্যাদি স্লোগান দেন তারা।

এ সময় আন্দোলনকারীরা দাবি করেন, ক্যাম্পাস ছাত্র রাজনীতিমুক্ত করতে হবে, শিক্ষার্থীদের হামলার বিচার দাবি এবং শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। 

শিক্ষার্থীরা বলেন, আমরা আমাদের যৌক্তিক দাবি আন্দোলন করছি। এতে কেউ বাধা দিতে আসলে আমরা প্রতিহত করব। আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেবো না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। প্রয়োজন আমাদের অভিভাবকরা মাঠে নামবে।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর