ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নরসিংদীতে কারাগার থেকে পালানো আরও ১৩৪ কয়েদির আত্মসমর্পণ
অনলাইন ডেস্ক

নরসিংদী জেলা কারাগার থেকে পালিয়ে যাওয়া আরও ১৩৪ জন কয়েদি আত্মসমর্পণ করেছেন। বৃহস্পতিবার (২৫ জুলাই) তারা আদালতে আত্মসমর্পণ করেন।

এ নিয়ে গত চার দিনে ৮২৬ বন্দির মধ্যে ৪৬৭ বন্দি আইনের আওতায় এলেন। তাদের মধ্যে ৪৩৯ জন জেলা আইনজীবী সমিতির মাধ্যমে এবং বাকিরা বিভিন্ন থানায় গিয়ে আত্মসমর্পণ করেছেন বা থানা-পুলিশের অভিযানে গ্রেফতার হয়েছেন।

দেশে চলমান সহিংসতার মধ্যে দুর্বৃত্তরা গত শুক্রবার বিকেলে নরসিংদী জেলা কারাগারে ভাঙচুর, অগ্নিসংযোগ, অস্ত্র ও গুলি লুট করে ৮২৬ আসামি ছেড়ে দেয়।

পরে সোমবার জেলা প্রশাসন কারাগার থেকে পলায়নকারী সব কারাবন্দিকে আত্মসমর্পণের নির্দেশ দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করেন। এরই পরিপ্রেক্ষিতে কয়েদিরা আইনজীবীদের মাধ্যমে কারাগারে আত্মসমর্পণ করে।

নরসিংদী আইনজীবী সমিতির সভাপতি কাজী নাজমুল ইসলাম বলেন, ঘটনার পরই অনেকে আত্মসমর্পণের চেষ্টা করেন। তারা আইনজীবী সমিতিতে যোগাযোগ করলে আত্মসমর্পণের ব্যবস্থা করা হয়। চার দিন ধরে তারা আদালতে আত্মসমর্পণ করছেন। আজ ১৩৪ কয়েদি আত্মসমর্পণ করেছেন।  

নরসিংদী জেলার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, কারাগার কর্তৃপক্ষের দুটি মামলাসহ জেলার বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনায় করা ১০ মামলায় এখন পর্যন্ত ১৫১ জনকে গ্রেফতার করা হয়েছে। আর ৪১টি অস্ত্র এবং এক হাজার ৯১ পিস গুলি উদ্ধার করা হয়েছে। গ্রেফতারদের আদালতের মাধ্যমে গাজীপুর ও কিশোরগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 



এই পাতার আরো খবর