ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পার্বতীপুরে তেলবাহী ট্রেন লাইনচ্যুত
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

দিনাজপুরের পার্বতীপুরে তেলবাহী ট্রেনের ৬টি ওয়াগন লাইনচ্যুত হয়েছে। শুক্রবার (২৬ জুলাই) দুপুরে হলদিবাড়ী রেলগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে কোনো প্রকার হতাহতের খবর পাওয়া যায়নি।

ট্রেনের লোকো মাস্টার (চালক) আব্দুস সামাদ জানান, গত কয়েকদিন আগে তেলবাহী ট্রেনের এসব ওয়াগনে পার্বতীপুর রেলহেড অয়েল ডিপোতে তেল নিয়ে আসা হয়।

তেল খালাস করে শুক্রবার বেলা ১টা ১৫ মিনিটের দিকে ট্রেন ২৮টি তেলবাহী খালি ওয়াগন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের বহনকারী (রেলওয়ে নিরাপত্তা বাহিনী, পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও গার্ডব্রেক নিয়ে পার্বতীপুর থেকে জয়দেবপুরের উদ্যেশ্যে যাত্রা শুরু করে। পথিমধ্যে, দুপুর দেড় টার দিকে ট্রেনটি পার্বতীপুর-ফুলবাড়ী রেল পথের হলদিবাড়ী রেলগেট এলাকায় পৌঁছলে পেছন থেকে একে একে ৬টি ওয়াগনের ২৪টি চাকা (ওয়াগন নম্বর- ৬২০৩৫, ৬২০২৪, ৬২০৮০, ৬২০০৩, ৬২০৯৬, ৬২০৭০) লাইনচ্যুত হয়। 

তিনি আরও বলেন, এ ঘটনায় ওয়াগন এবং সঙ্গে থাকা আইন-শৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত কোনো সদস্যের হতাহতের ঘটেনি। কিন্তু রেললাইনের বেশ কিছু স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিকাল পৌনে ৩টার দিকে পার্বতীপুর ডিজেল সেড থেকে উদ্ধারকারী একটি গাড়ি (রিলিফ ট্রেন) ঘটনাস্থলের উদ্দেশ্যে ছেড়ে যায়। 

পার্বতীপুর স্টেশনের মাস্টার রফিক চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন বলেন, ঘটনার পর পরই রিলিফ ট্রেন গেছে। উদ্ধার কাজ চলমান রয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর