ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘বিএনপি-জামায়াত-শিবিরের অগ্নিসন্ত্রাস-নৈরাজ্যের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ হতে হবে’
দিনাজপুর প্রতিনিধি

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা আজকে উন্নয়নের রোলমডেল। এই উন্নয়নকে ব্যাহত করার জন্য বাংলাদেশকে একটি অকার্যকর ও একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত করার জন্য বিএনপি, জামায়াত, শিবির ও যারা বিভিন্ন জঙ্গি কার্যক্রমের সাথে জড়িত, তারাই গত কিছুদিন ধরে বাংলাদেশে নৈরাজ্য সৃষ্টি করেছে। অরাজকতা ও সন্ত্রাস সৃষ্টি করেছে।

শনিবার দিনাজপুরে আওয়ামী লীগের বিভিন্ন কার্যালয়ে হামলা ও ভাঙচুরের স্থান পরিদর্শন এবং দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

হুইপ বলেন, বঙ্গবন্ধুর কন্যা আজকে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে পরিণত করেছেন এবং ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের পরিক্রমায় আমরা আছি। আজকে সাংবাদিকরা ডিজিটালের মাধ্যমে দ্রুত নিউজ দেশ-বিদেশে এবং অফিসে সরবরাহ করতে পারছেন। এটা সম্ভব হয়েছে শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের কারণে। বঙ্গবন্ধুর কন্যা ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত করতে চান।

তিনি বলেন, আমাদের বিভিন্ন সার্ভার স্টেশনে আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে। সাবমেরিন কেবল, যেগুলো মাটির নিচ দিয়ে যায়, কিছু কিছু জায়গায় মাটির উপরে থাকে। অত্যন্ত সুপরিকল্পিতভাবে উপরের অংশটুকু কেটে ফেলে দিয়েছে সন্ত্রাসীরা। এই কারণে আজকে গোটা দেশে ইন্টারনেট বিচ্ছিন্ন হয়েছে। জনগণের দুর্ভোগ হচ্ছে, কষ্ট হচ্ছে। যারা এই ধরনের ঘটনা ঘটিয়েছে, বিশৃঙ্খলা ঘটিয়েছে, যারা মানুষ হত্যা করেছে, পুলিশ হত্যা করেছে, থানা লুট করেছে, নরসিংদীতেও কারাগারে হামলা করেছে, তাদের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করতে হবে।

হুইপ বলেন, বিএনপি, জামায়াত-শিবির দিনাজপুর জেলা আওয়ামী লীগ, পৌর ও সদর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা-ভাঙচুর ও মোটরসাইকেলে অগ্নিসংযোগ করেছে। অনেক আওয়ামী লীগ নেতাকর্মী আহত হয়েছে। সন্ত্রাসী ও নৈরাজ্যকারী বিএনপি-জামায়াত শিবিরের যারা এই অপচেষ্টা করেছে, তারা যতই শক্তিশালী হক না কেন, আইনের আওতায় এনে তাদের বিচার করা হবে। সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে যারা জড়িত, তাদের কাউকেও ছাড় দেওয়া হবে না।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক এমপি সুলতানা বুলবুল, দিনাজপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক রায়হান কবীর সোহাগ, দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইমদাদ সরকার, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামীম আলম সরকার বাবু, সাধারণ সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিনুল ইসলামসহ জেলা, পৌর ও সদর উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর