ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হত্যা মামলায় রাঙামাটির ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যানের জামিন নামঞ্জুর
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি
অমর জীবন চাকমা

রাঙামাটির নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান অমর জীবন চাকমাকে জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালত।

রবিবার দুপুর ১টায় চারটি হত্যাকাণ্ডের ও একটি চাঁদাবাজির মামলার জন্য এ আদেশ দেন রাঙামাটি জেলা ও দায়রা সিনিয়র জজ মো. শহীদুল ইসলাম।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. রফিকুল ইসলাম বলেন, রাঙামাটির নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অমর জীবন চাকমা চারটি পৃথক এলাকার হত্যাকাণ্ডের ঘটনার অভিযুক্ত আসামি। এ ছাড়া একটি চাঁদাবাজির মামলাও রয়েছে তার বিরুদ্ধে। আসামি স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতে জামিন প্রার্থনা করলে আদালত তার জামিন নামঞ্জুর করেন। একই সাথে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, রাঙামাটির নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অমর জীবন চাকমার বিরুদ্ধে ২০১৮ সালের নানয়িারচর উপজেলার শান্তিদেব চাকমাকে হত্যা, একই উপজেলার শক্তিমান চাকমাকে হত্যা ও কালোময় চাকমাকে অপহরণে পর হত্যা, লংগদু উপজেলার নিরহ রঞ্জন চাকাম ওরফে জঙ্গলি চাকমাকে হত্যার ঘটনার সাথে জড়িত বলে সংশ্লিষ্ট থানায় অভিযোগ দায়ের করা হয়।

এ ছাড়া ২০০৭ সালে পুলিশ বাদী হয়ে একটি চাঁদাবাজির মামলাও দায়ের করেন তার বিরুদ্ধে। শুধু তাই নয়, এসব মামলায় ইউপিডিএফ নেতা প্রসিত খীসাসহ আরও ২৯ জন অভিযুক্ত রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর