ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কলমাকান্দায় ৬০ হাজার ফুট বালু জব্দ, নিলামে বিক্রি
নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় প্রায় ৬০ হাজার ফুট জব্দ করা বালু নিলামে বিক্রি করেছে স্থানীয় প্রশাসন। গত রবিবার রাত ১২টার দিকে লেংগুড়া ইউনিয়নের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এসব বালু জব্দ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান। 

অভিযান শেষে সোমবার ভোরে লেংগুরা পশ্চিমবাজার এলাকায় নিলাম ডাক অনুষ্ঠিত হয়। সর্বোচ্চ নিলাম ডাক দেওয়া লেংগুরা ইউনিয়ন পরিষদের সদস্য মো. সিদ্দিকুর রহমানের নিটক ভ্যাট-আয়করসহ ১৮ লাখ টাকায় জব্দকৃত ওই বালু বিক্রি করা হয়।

নিলাম ডাকে ইউএনও আসাদুজ্জামান ছাড়াও উপস্থিত ছিলেন পিআইও কার্যালয়ের সহকারি প্রকৌশলী মাহমুদুল হাসান, কলমাকান্দা প্রেসক্লাবের সদস্য সচিব মো. কামাল পাশা, সাবেক সাধারণ সম্পাদক মো. ফখরুল আলম খসরু প্রমুখ।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরে লেংগুরার গণেশ্বরী নদী থেকে রাতের আঁধারে খননযন্ত্রের মাধ্যমে অবৈধভাবে বালু উত্তোলন করছিল একটি চক্র। এ খবর পেয়ে রবিবার রাত ১২টায় ওই এলাকায় অভিযান চালায় উপজেলা প্রশাসন। এসময় পরিত্যক্ত অবস্থায় ৬০ হাজার ফুট বালু জব্দ করে প্রকাশ্যে নিলাম ডাকের মাধ্যমে বিক্রি করা হয়।  

কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে লেংগুরার গণেশ্বরী নদীতে অভিযান পরিচালনা করা হয়। এসময় প্রায় ৬০ হাজার ফুট বালু জব্দ করা হয়। পরে নিলাম ডাকের মাধ্যমে সর্বোচ্চ দরদাতা মো. সিদ্দিকুর রহমানের নিকট ১৮ লাখ টাকায় ওই বালু বিক্রি করা হয়েছে।  

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর