ঢাকা, মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘কক্সবাজারকে নিরাপদ পর্যটন শহর গড়তে চাই’
কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারকে সার্বিক নিরাপদ পর্যটন শহর গড়তে সকলের সহযোগিতা চেয়েছেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের নবাগত পুলিশ সুপার মো. মনজুর মোর্শেদ।

তিনি বলেছেন, কক্সবাজারে সারাদেশের মানুষ এবং বিদেশী লোকজন ভ্রমণে আসেন। এই শহরের ভ্রমণে আসা মানুষদের জন্য নিরাপদ পরিবেশ তৈরি করতে চাই। এখানে কেউ যেন কোনো প্রকার হয়রানির শিকার না হয় তার জন্য যা যা করা প্রয়োজন সবই করতে কাজ করছে টুরিস্ট পুলিশ। এর জন্য জেলাবাসীর সহযোগিতা প্রয়োজন। এই সহযোগিতার পথ তৈরি করবেন সাংবাদিকরা।

সোমবার বেলা ১১ টার দিকে কক্সবাজার ট্যুরিস্ট কার্যালয়ে আয়োজিক সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভায় পুলিশ সুপার বলেন, পর্যটকরা এখানে ভ্রমণে আসেন, আনন্দ এবং প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের জন্য। এখানে এসে যেন কোনভাবেই বিরক্ত প্রকাশ না করেন এর জন্য করণীয় নির্ধারণ করে কাজ শুরু করেছে টুরিস্ট পুলিশ। কক্সবাজার সমুদ্র সৈকতের সকল পয়েন্টসহ পর্যটকদের ভ্রমণে যাওয়া স্পট সমুহ নিরাপত্তায় রয়েছে টুরিস্ট পুলিশ। এসব স্পটে যে শতভাগই পর্যটকরা নিরাপদ থাকেন এর জন্য সহযোগিতা প্রয়োজন রয়েছে।

একই সঙ্গে পর্যটন স্পটে অনুমোদন ছাড়া কোন কিছুই যেন না থাকে তার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের সাথের সমন্বয়ের কথা উল্লেখ করে মনজুর মোর্শেদ বলেন, পর্যটন স্পটসমুহে জেলা পুলিশ, জেলা প্রশাসনসহ প্রশাসনের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান দায়িত্ব রয়েছে। তাদের সাথে নিয়ে কাজ করছে টুরিস্ট পুলিশ।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর