ঢাকা, শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

সিংড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময়
নাটোর প্রতিনিধি

জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ উপলক্ষে নাটোরের সিংড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেছেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শাহাদত হোসেন।

মঙ্গলবার বেলা ১১টায় মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এ মতবিনিময় সভার আয়োজন করেন উপজেলা প্রশাসন ও সিনিয়র উপজেলা মৎস্য দপ্তর।

এসময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শাহাদত হোসেন বলেন, চায়না দুয়ারি জাল নির্মূল করে চলনবিলের ঐতিহ্য ফিরিয়ে আনবো। চলনবিলের জীববৈচিত্র্য রক্ষায় আমরা বদ্ধপরিকর। প্রতি বছর এ উপজেলা থেকে প্রায় ২১ হাজার মেট্রিক টন মাছ উৎপাদন করা হয়। এর মধ্যে শুধু উন্মুক্ত জলাশয় থেকে বর্ষাকালসহ বছরে মাছ আহরণ করা হয় প্রায় সাড়ে ৮ হাজার মেট্রিক টন।

তিনি আরও বলেন, চলতি অর্থ বছরের শুরুতেই স্থানীয় বাজারগুলোতে ৮টি অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এতে ১৫ হাজার মিটার চায়না দুয়ারি ও প্রায় দেড় লাখ মিটার কারেন্ট জাল জব্দ করে পোড়ানো হয়েছে। গত অর্থবছরে ৫টি নিয়মিত মামলা করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত রয়েছে। এ ছাড়া স্থানীয় মাছের বাজারগুলোতে প্রতিনিয়ত মনিটরিং করছি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সিংড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৌরভ সোহরাব, সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি রাজু আহমেদ, সিংড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাইফুল ইসলাম প্রমুখ

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর